ইতিহাসের চাকা ঘোরে ইতিহাসের নিয়মে

6

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, গৌরবের ইতিহাস কখনো ¤øান হয় না। ইতিহাসের সঠিক চাকা ইতিহাসের নিয়মে ঘোরে। ইতিহাসের সত্যকে কখনো মুছে ফেলা যায় না। ইতিহাসকে কখনো কখনো বিকৃতি করে কেউ বিভ্রান্ত করতে চাইলেও ইতিহাস বদলানো যায় না। আমাদের এই বঙ্গে অনেক নেতা স্বাধীনতার জন্য লড়াই-সংগ্রাম করে অনেক রক্ত ঝরিয়েছেন। কিন্তু কেউই এতে সফল হননি। একমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই স্বাধীনতা এনে দিতে পেরেছেন। এই কারণেই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। এই বাঙালি নেতা যে স্বপ্ন দেখেছেন সে স্বপ্ন বাস্তবায়ন করা গেলেই প্রকৃত স্বাধীনতার স্বাদ পাবো।
গতকাল শুক্রবার বিকেলে পোস্তারপাড় সিটি কর্পোরেশন বালক উচ্চ বিদ্যালয়ের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। দিনব্যাপী অনুষ্ঠানে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশিত হয়।
পুনর্মিলনী অনুষ্ঠানের আহŸায়ক মো. শফিউল আজমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর মো. জাবেদ। এতে আরো বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক সামছুল আলম, আহŸায়ক কমিটির সদস্য সচিব সাইফুল হাসান, নিজাম উদ্দিন আজাদ, শেখ আহমেদ জাহেদ, মো. মনির আলম, মো নাহিদ, এসএম সালাউদ্দিন সামির প্রমুখ।
অনুষ্ঠানে মেয়র আগামি প্রজন্মকে প্রযুক্তি ও সৃজনশীল শিক্ষার প্রতি মনোনিবেশ করে আগামির নতুন চলার পথ তৈরি করতে এখন থেকেই প্রস্তুতি নেয়ার আহব্বান জানান।
বিশেষ অতিথির বক্তব্যে কাউন্সিলর মো. জাবেদ বলেন, ২৩নং ওয়ার্ডে সিটি কর্পোরেশন পরিচালিত ২টি বালক ও ১টি বালিকা বিদ্যালয় এবং ২টি কলেজ রয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানগুলো ইতোমধ্যে অনেক সুনাম অর্জন করেছে। এবারও তা অক্ষুন্ন রেখেছে। তিনি স্কুল চত্ত¡রে একটি শহীদ মিনার নির্মাণের জন্য মেয়রের হস্তক্ষেপ কামনা করেন। বিজ্ঞপ্তি