ইডিইউ বিজনেস ক্লাবের আইডিয়া গ্রোভ

17

শেষ হলো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির বিজনেস ক্লাব আয়োজিত ইভেন্ট এ.ইউ.আর. এগ্রো প্রেজেন্টস আইডিয়া গ্রোভ ১.০ পাওয়ার্ড বাই এক্সিম ব্যাংক। গত ২০ আগস্ট ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি গ্র্যান্ড ফিনালের মধ্য দিয়ে পর্দা নামে এই প্রতিযোগিতার। ‘গেট ইন্টু দ্য গ্রæভ’ শিরোনামে প্রতিযোগিতার শেষ রাউন্ডে অংশ নেয় দেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়গুলো থেকে ছয়টি দল। সেরাদের সেরা হওয়ার লক্ষ্যে প্রতিটি দল দিনব্যাপী নিজেদের সর্বোচ্চ চেষ্টা দিয়ে প্রমাণ করে কেনো তারা প্রতিযোগিতার শেষ পর্যায়ের জন্যে নির্বাচিত হয়েছে।
“আইডিয়া গ্রোভ ১.০” একটি মার্কেটিং বিষয়ক আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা যেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পর্যায়ের প্রতিযোগীরা নিজেদের দল এর সাথে অংশ নিয়ে তাদের সৃজনশীল মেধা এবং উদ্ভাবনী ধারণাশক্তি দিয়ে ব্যবসায় এবং বিপণন বিষয়ক সমস্যার সমাধান করে।
১শ’টির ও বেশি দলের মধ্যে থেকে গ্র্যান্ড ফিনালের জন্যে নির্বাচিত ছয়টি দল হলো: ঢাকা বিশ্ববিদ্যালয় আইবিএ এর “টিম হোমল্যান্ডার”, নর্থ সাউথ ইউনিভার্সিটির “টিম এল্ডার ওয়ান্ড”, আর্মি আইবিএ এর “আঝোর আহাই”, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির “কানেক্টিং ডটস” এবং সবশেষ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর “টিম ক্র্যাশার্স” এবং “নো প্রিএম্পশন”।
প্রতিযোগিতার বিচারকদের মধ্যে ছিলেন দেশের তিনজন সুপরিচিত ব্যক্তি, র‌্যাংকস এফসি গ্রæপের সিইও তানভীর শাহরিয়ার রিমন, ব্রিটিশ আমেরিকান টোব্যাকো এর এক্টিভিশন এক্সিকিউটিভ তাশরিফ ইসলাম এবং বিএসআরএম গ্রæপের হেড অব মার্কেটিং এন্ড ব্র্যান্ডিং ফারাহ শাহরুখ রাজা। প্রতিযোগীরা তাদের সামনে নিজেদের পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন বিশ্লেষণ করে যেখানে পরবর্তীতে বিচারকমÐলীর কাছ থেকে প্রশ্নোত্তর পর্বে তাদের প্রশ্নের যথাযথ উত্তর দিতে হয়।
ইভেন্টের প্রধান আয়োজক ছিলো এ.ইউ.আর এগ্রো এবং সহযোগী আয়োজক হিসেবে ছিলো এক্সিম ব্যাংক। আয়োজকদের মধ্যে আরো ছিলো এশিয়া গ্রæপ, ইংলিশ একাডেমি এবং এনজিএসকে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিএমইএ এর ভাইস প্রেসিডেন্ট রকিবুল আলম চৌধুরী। সভাপতিত্ব করেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর মুহাম্মদ সিকান্দার খান। অতিথি হিসেবে ছিলেন ইংলিশ একাডেমির সিইও এবং ডাইরেক্টর সৈয়দ রাকিন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির স্কুল অব বিজনেস এর এসোসিয়েট ডিন অধ্যাপক ড. মুহাম্মদ রকিবুল কবির, প্রক্টর মো. আসাদুজ্জামান ও সহকারী অধ্যাপক অনন্যা নন্দী।
প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সর্বমোট পঞ্চান্ন হাজার টাকার প্রাইজমানি এবং ক্রেস্ট দিয়ে পুরস্কৃত করা হয়। চ্যাম্পিয়ন দল “আঝোর আহাই” কে ত্রিশ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়। প্রথম রানার আপ “টিম এল্ডার ওয়ান্ড” এবং দ্বিতীয় রানার আপ “নো প্রিএম্পশন”কে যথাক্রমে পনেরো হাজার টাকা এবং দশ হাজার টাকার প্রাইজমানি দেওয়া হয়। বিজ্ঞপ্তি