‘ইডিইউর অগ্রযাত্রায় কর্মীদের পরিবারের ভূমিকাও কম নয়’

4

 

মায়ের মতো বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে আগলে রাখে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। অভিভাবক হিসেবে শিক্ষার্থীসহ কর্মরত প্রত্যেকের সুখে-দুঃখে পাশে থাকতে সচেষ্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় কর্মীদের পাশাপাশি তাদের পরিবারের সদস্যদের ভূমিকা, অনুপ্রেরণা কম নয়। সকলে মিলেই তাই ইডিইউ একটি পরিবার। গত ৯ মে সোমবার সন্ধ্যা ৭টায় ইডিইউ ক্যাম্পাসে মা দিবস ও ঈদ ফ্যামিলি নাইট উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান।
এদিন ঈদ পরবর্তী পুনর্মিলনীর লক্ষ্যে এই ফ্যামিলি নাইটে ইডিইউতে কর্মরত সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারের অংশগ্রহণে এক মিলনমেলায় পরিণত হয় ইডিইউ প্রাঙ্গণ। প্রত্যেকে তাদের পিতা-মাতা, ভাই-বোন, স্ত্রী-সন্তানদের নিয়ে অংশ নেয় এতে।
এছাড়াও অতিথি হিসেবে হাজির হন উপমহাদেশের প্রখ্যাত বংশীবাদক ওস্তাদ আজিজুল ইসলাম, তার সহধর্মিনী বিশিষ্ট চিকিৎসক ডা. আনজুমান আরা ইসলাম, বীর প্রতীক ফারুক-ই-আজম, মেজর এমদাদুল ইসলাম, অধ্যাপক আবদুল কাইউম চৌধুরী প্রমুখ।
সন্ধ্যায় অনুষ্ঠানের শুরুতে আমন্ত্রিত অতিথিসহ প্রত্যেককে সাদরে বরণ করে নেন প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান ও উপাচার্য। এ সময় সঙ্গীত পরিবেশন করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস-চেয়ারম্যান সাঈদ আল নোমান স্বয়ং, এছাড়াও জনপ্রিয় সঙ্গীতশিল্পী ফাহমিদা ইসলাম, ইডিইউর রেজিস্ট্রার সজল কান্তি বড়–য়া, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার ফারহানা আহমদ সিগমা, নুসরাত আজিম তিথি প্রমুখ। বিজ্ঞপ্তি