ইডিইউতে শেষ হলো শিক্ষার্থীদের মেধার লড়াই

5

পর্দা নামলো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) আয়োজিত দু’দিনব্যাপী ‘ইন্টার ইউনিভার্সিটি ইঞ্জিনিয়ারিং ডে ২০২২’ এর। সারা দেশ থেকে প্রায় শতাধিক প্রতিযোগী ও ৪১টি দলের অংশগ্রহণে অনুষ্ঠিত এই প্রতিযোগিতা ২০ অক্টোবর শুরু হয়। ২১ অক্টোবর সন্ধ্যায় পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হয়। ইডিইউ স্কুল অব ইঞ্জিনিয়ারিং এর উদ্যোগে এ প্রতিযোগিতার উদ্বোধন করেছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত সমাজসেবী সুফি মিজানুর রহমান ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিজ্ঞানী প্রফেসর ড. মোহাম্মদ কায়কোবাদ।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান। স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. নাজিম উদ্দিনের সভাপতিত্বে এতে গেস্ট অব অনার ছিলেন আইট্রিপলই বাংলাদেশ সেকশনের সভাপতি ও চুয়েটের ডিন প্রফেসর ড. এম মশিউল হক।
এ প্রতিযোগিতায় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি ছাড়াও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আহসানুল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি এন্ড সায়েন্স, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চট্টগ্রাম এবং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি। দু’দিনব্যাপী এ প্রতিযোগিতায় হ্যাকাথনে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে ইডিইউর ডট কানেক্ট ও টিম মাসো দল, প্রোগ্রামিং কনটেস্টে চ্যাম্পিয়ন হয়েছে চুয়েটের ফ্যান্টম ট্রুপ, প্রথম রানার আপ হয়েছে আইআইইউসি লিলিপুটস, দ্বিতীয় রানার আপ হয়েছে কুমিল্লা ইউনিভার্সিটি টার্নারি রুটেড ট্রি, আইডিয়া কনটেস্টে চ্যাম্পিয়ন হয়েছে ইডিইউর নুজহাত তাবাসসুম ফারাহ, রানার আপ হয়েছে আইআইইউসির টিম আমিগো, রোবটিক্স কম্পিটিশনে চ্যাম্পিয়ন হয়েছে আহসানুল্লাহ ইউনিভার্সিটির ডাইনামিক স্পার্ক, রানার আপ হয়েছে ওয়াল-ই ইডিইউ, প্রজেক্ট ও পোস্টার প্রেজেন্টেশনে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছে চুয়েটের আসিফ আলম এবং ইডিইউর রাফাদুল আলম ও মুহাম্মদ সালাউদ্দিন। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল ডিন, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। ইডিইউর শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় দু’দিনের এ মেধার লড়াই। বিজ্ঞপ্তি