ইডিইউতে দু’দিনব্যাপী প্লেসমেন্ট ডে আজ শুরু

2

চট্টগ্রামে বসবাসরত তরুণদের ক্যারিয়ার গঠনে সহায়তা করার লক্ষ্যে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) দ্বিতীয়বারের মতো আয়োজন করেছে প্লেসমেন্ট ডে-এর। যুক্তরাজ্যের বেনগর ইউনিভার্সিটি ও এএইচজেড এসোসিয়েটস লিমিটেডের সহযোগিতায় আজ ৩ ও ৪ ফেব্রæয়ারি (শুক্র ও শনিবার) অনুষ্ঠিত হবে দু’দিনব্যাপী এ উৎসব। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চাকরিপ্রত্যাশী ও চাকরিদাতাদের এ মিলনমেলা চলবে। ইডিইউর শিক্ষার্থী ছাড়াও চাকরীপ্রত্যাশী সকলেই এতে অংশ নিতে পারবে। বাংলাদেশে পরিচালিত ৪০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে চাকরিদাতা ও প্রার্থীদের মধ্যে সরাসরি যোগাযোগ স্থাপনে সহযোগিতা করাই এ আয়োজনের উদ্দেশ্য। এছাড়া ক্যারিয়ার গঠনের বিভিন্ন দিক নিয়ে আয়োজন করা হচ্ছে প্যানেল ডিসকাশনের। এতে দেশের স্বনামধন্য ও প্রতিষ্ঠিত পেশাজীবীরা তরুণদের উন্নয়নে পরামর্শমূলক আলোচনা করবেন।
এ আয়োজনের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে থাকছে প্রথম আলো। এছাড়া ডায়মন্ড পার্টনার হিসেবে আছে বিএসআরএম, এলিট পেইন্ট, গ্রæপ নটিকা, টিসিএল গেøাবাল; ট্রান্সপোর্টেশন পার্টনার হিসেবে যাত্রী; জেনারেল পার্টনার ইউনিভার্সিটি অব পোর্টসমাউথ; ব্রোঞ্জ পার্টনার ট্যালেন্ট ম্যানেজমেন্ট; মিডিয়া পার্টনার দ্য বিজনেস স্টান্ডার্ড, বাংলানিউজটোয়েন্টিফোর.কম, চ্যানেল ২৪ ও সময় টিভি; ফুড পার্টনার হিসেবে আছে টেরাকোটা ও লে বেকহাউজ।
যোগদানকারী অন্যান্য প্রতিষ্ঠানগুলো হলো- দারাজ, পিটুপি, সফট টেক ইনোভেশন, সবুজ গেøাবাল এডুকেশন, ইউনিভার্সিটি অব দ্য ওয়েস্ট অব ইংল্যান্ড, কেনপার্ক এন্ড রিজেন্সি, সিপিডিএল, লিড বাংলাদেশ, ক্রিয়েটিভ আইটি, এভারকেয়ার হসপিটাল, কেএসআরএম, এমজিএইচ, টিচ ফর বাংলাদেশ, হাইডেলবার্গ সিমেন্ট, কনফিডেন্স সিমেন্ট, জিপিএইচ ইস্পাত, আইডিপি এডুকেশন, মমতা, গ্রামীণফোন, প্যাসিফিক জিন্স, রবি, র‌্যাংকস এফসি প্রপার্টিজ, এপিক হেলথকেয়ার, জাগো ফাউন্ডেশন, ম্যারিকো, ওয়ালটন ও গেøাবাল হাইটস এন্ড মেলবোর্ন মেট্রোপলিটন কলেজ। অতিথি থাকবেন ইডিইউর উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান ও প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। বিশেষ অতিথি থাকবেন জুনকস কনসাল্টিংয়ের সহপ্রতিষ্ঠাতা মতিউল ইসলাম নওশাদ ও বিএসআরএম এর ম্যানেজিং ডিরেক্টর আমির আলী হুসেইন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন বিখ্যাত স্ট্যান্ড-আপ কমেডিয়ান নাভিদ মাহবুব। প্লেসমেন্ট ডে’তে প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন পদে নিয়োগ দিতে সিভি গ্রহণ এবং সরাসরি সাক্ষাৎকার ও লিখিত পরীক্ষা নেবে। এছাড়া, দর্শনার্থীরা প্রতিষ্ঠানগুলোতে চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্য ও সুযোগ-সুবিধাসমূহ জানতে পারবে। এছাড়া এসব প্রতিষ্ঠানে ইন্টার্নশিপের বিষয়েও জানা যাবে। এসবের পাশাপাশি ইন্ডাস্ট্রিতে শীর্ষপর্যায়ে কর্মরত দক্ষ ও অভিজ্ঞ ব্যক্তিগণ চাকরিপ্রাপ্তিতে বর্তমানে প্রতিষ্ঠানগুলো কি কি দক্ষতা আশা করে সে বিষয়ে পরামর্শ ও দিকনির্দেশনামূলক আলোচনায় অংশ নেবেন। এদের মধ্যে রয়েছেন- হাইডেলবার্গ সিমেন্টের হেড অব এইচআর মো. আলমগীর, রবি আজিয়াটার চিফ হিউম্যান রিসোর্স অফিসার ফয়সাল ইমতিয়াজ খান, ওয়ার্ক স্মার্ট কনসালটিংয়ের লিড কনসালটেন্ট ইসতিয়াক আহমেদ তাহের, জিপিএইচ ইস্পাতের চিফ পিউপল অফিসার শারমিন সুলতানা, এভারকেয়ার হসপিটালের সিনিয়র এইচআর ডিরেক্টর কায়সার চৌধুরী, গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার ড. আসিফ নাইমুর রশিদ, ইডিইউর অ্যাসোসিয়েট ডিন প্রফেসর ড. নাজিম উদ্দিন, ওয়ালটনের চিফ বিজনেস অফিসার তাওহিদুর রহমান রাদ, কনফিডেন্স গ্রæপের ডিরেক্টর এইচআর তরিকুল ইসলাম, গ্রæপ নটিকার ম্যানেজিং ডিরেক্টর তাওফিক ওমর হাসান, দ্য ডেইলি স্টারের চিফ বিজনেস অফিসার তাজদিন হাসান এবং গ্রামীণফোনের ট্যালেন্ট এন্ড এমপ্লয়ার ব্র্যান্ডিং এক্সপার্ট হাবিব গাজী। বিজ্ঞপ্তি