ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ওরিয়েন্টেশন

59

ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি চট্টগ্রামে (ইউসিটিসি) অটাম-২০১৯ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন শুক্রবার উপাচার্য প্রফেসর মোহাম্মদ ইউনুছের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শুরুতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটররা তাদের বক্তব্যে নিজ নিজ বিভাগের শিক্ষক, পাঠ্যক্রম পরিচিতি, ক্লাস ও পরীক্ষার নিয়মকানুন নতুন শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন। ড. ক্যাপ্টেন মুন্সি মাহবুবুর রহমান (পিএসসি, বাংলাদেশ নৌবাহিনী) অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। তিনি নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের পড়াশুনায় বিশেষ মনোযোগী হতে উপদেশ দেন এবং বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ের যথাযোগ্য ব্যবহার করে সুন্দর ভবিষ্যৎ নির্মাণ করতে অনুপ্রেরণা দেন।
প্রধান অতিথি (প্রতিষ্ঠাতা) মোহাম্মদ ওসমান, বিশেষ অতিথি উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোহাম্মদ মাসুদ, বিশ্ববিদ্যালয়ের (একাডেমিক) উপদেষ্টা প্রফেসর ড. মোহাম্মাদ আবদুল্লাহ মামুন, রেজিস্ট্রার প্রফেসর ড. শেখ সিরাজুল ইসলাম এবং মাস্টার ইন পাবলিক হেলথের প্রফেসর ড. জাহেদ হোসেন শরীফ বক্তব্য দেন। বক্তারা বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য ও উদ্দেশ্য, একাডেমিক নিয়ম, ভবিষ্যৎ ক্যারিয়ার গঠন, গ্রন্থাগার, আইটি, ক্লাব অ্যাক্টিভিটি, রাজনীতি ও ধর্মীয় বিদ্বেষমুক্ত ক্যাম্পাস ছাত্রছাত্রীদের কাছ থেকে প্রত্যাশা এবং অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে আলোকপাত করেন।
বিশ্ববিদ্যালয়ের কালচারাল এফেয়ার্স ডিভিশনের আয়োজনে ওরিয়েন্টেশন অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সিনিয়র লেকচারার শাফিনূর শাফিন। অনুষ্ঠানে সব বিভাগের বিভাগীয় প্রধান, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারী উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি