ইউএনও’র স্বাক্ষর জাল করে ভোটার হওয়ার আবেদন!

10

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় ইউএনও’র স্বাক্ষর জাল করে ভোটার হওয়ার আবেদনের অভিযোগ উঠেছে নাছরিন আকতার নামের এক নারীর বিরুদ্ধে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাচন কর্র্মকর্তা কার্যালয়ে অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করা হয়।
প্রতিবেশী দেবর মীর হাসান (১৭) নামের এক যুবকের সহায়তায় ইউএনও’র স্বাক্ষর জাল করা হয় বলে জানা গেছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে তথ্য সংগ্রহকারী বৈরাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ঝুমারানী দেবনাথ বলেন, ভাবীর ভোটার ফরম দেখার জন্য মীর হাসান নামের এক যুবক আমার কাছ থেকে নাছরিন আকতারের ভোটার আবেদন ফরমটি নেন। পরে সে ইউএনও’র স্বাক্ষর কিভাবে জাল করছে আমি তা জানিনা।
অভিযুক্ত মীর হাসান ইউএনও’র স্বাক্ষর জাল করার কথা স্বীকার করে বলেন, অন্য ভোটারের ফরমে ইউএনও’র স্বাক্ষর থাকলেও আমার ভাবীর ফরমে ইউএনও’র স্বাক্ষর না দেখে আমি তা করে দিয়েছি।
উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাফর ছালেহ বলেন, উপজেলার বৈরাগ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মো. মনির আহমদ এর স্ত্রী নাছরিন আকতার চলমান ভোটার হালনাগাদ কার্যক্রমের আওতায় ভোটার হওয়ার আবেদন করে। যাচাই বাছাইকালে ইউএনও’র স্বাক্ষর জাল করার বিষয়টি ধরা পড়ে। বিষয়টি কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানো হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমার স্বাক্ষর জাল করার ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।