আ.লীগ নেতা গোলাম কাদের চৌধুরীর নাগরিক শোকসভা পরিষদ গঠিত

8

রাউজান পৌর মেয়র ও রাউজান উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেছেন, গোলাম কাদের চৌধুরীসহ তাঁর সমসাময়িক সামাজিক ব্যক্তিরা জনসেবাকে শিল্পে পরিণত করেছিলেন। তাঁদের ধ্যান-জ্ঞান ছিলো মানুষের কল্যাণে কাজ করা, প্রতিনিয়ত মানুষের উপকার করা। সাধারণ জনগণকে ধারাবাহিক সহযোগিতার মাধ্যমে মূলত তাঁরা দেশের উন্নতি সাধনে আমৃত্যু কাজ করে গেছেন। এমন সব মৃত্যুঞ্জয়ী সমাজসেবী বীরদের সামাজিক মূল্যায়ন করে যথাযথ সম্মান প্রদর্শনের চর্চা অব্যাহত রাখতে হবে। তবেই সমাজে গুণীজন জন্মাবে। রাউজান সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির সাবেক সভাপতি বিশিষ্ট সমাজহিতৈষী আলহাজ¦ গোলাম কাদের চৌধুরীর নাগরিক শোক সভা কমিটি গঠনকল্পে আয়োজিত প্রস্তুতি সভায় রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ এসব কথা বলেন।
বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা অধ্যাপক মোহাম্মদ খালেদের সুযোগ্য সন্তান সাপ্তাহিক ¯েøাগান সম্পাদক মোহাম্মদ জহিরের সভাপতিত্বে ও মরহুমের রাজনৈতিক সহযোদ্ধা রাউজানের ১১নং পশ্চিম গুজরা ইউনিয়নের প্রথম নির্বাচিত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম এ.কে ফজলুল হকের সুযোগ্য সন্তান লেখক-সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় ১ অক্টোবর, বিকেলে চট্টগ্রাম শহরের স্থানীয় একটি রেস্তোরায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন দৈনিক সত্যবাণীর চীফ রিপোর্টার সাংবাদিক খোরশেদুল আলম শামীম, দেশ টেলিভিশনের চট্টগ্রাম বিভাগীয় প্রধান সাংবাদিক নেতা সৈয়দ আলমগীর সবুজ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইদুল ইসলাম, বাংলানিউজটুয়েন্টিফোরডটকমের সিনিয়র রিপোর্টার আল রাহমান, রিডার্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তফা রেজাউল মুনির পেয়ারু ও মরহুমের সন্তান রিডার্স স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির চেয়ারম্যান মঈনুদ্দীন কাদের লাভলু।
সভায় সর্বসম্মতিক্রমে সাংবাদিক খোরশেদুল আলম শামীমকে আহŸায়ক ও সাংবাদিক সৈয়দ আলমগীর সবুজকে সদস্য সচিব করে ১৯ সদস্য বিশিষ্ট আলহাজ¦ গোলাম কাদের চৌধুরী নাগরিক শোক সভা পরিষদ গঠন করা হয়। পরিষদের উদ্যোগে আগামী ১৩ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস. রহমান মিলনায়তনে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হবে। বিজ্ঞপ্তি