আ.লীগ ডাকাতের সরকার : ফখরুল

14

পূর্বদেশ ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে দেশে জেলা মহিলা আওয়ামী লীগ সভানেত্রীর নামে টিসিবির কার্ড হয় সে দেশে গরিবদের নিয়ে কী ধরনের উপহাস করা হচ্ছে তা সহজেই অনুমেয়। রোল মডেলের দেশে এ কিসের আলামত? দেশে চলমান টিসিবির কার্ড বিতরণ নিয়ে দলীয়করণ এবং অরাজকতা তৈরি হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
আওয়ামী লীগ সরকারকে ডাকাতের সরকার উল্লেখ করে তিনি বলেন, তাদের আমলে কোনো দিনই সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়নি।
এই সরকার এখন সব ক্ষেত্রেই ডাকাতি করতে ব্যস্ত। এজন্যই শেখ মুজিবুর রহমান বলেছিলেন ‘আমি পেলাম চোরের খনি, সবার কম্বল আছে আমার কম্বল নেই’।
তিনি বলেন, হাসিনার আমলে নির্বাচন হলে আমরা ভোট কেন্দ্রেই যেতে পারবো না, আর পারি নাই। তত্ত্বাবধায়ক সরকারের আওতায় ভোট হতে হবে।
এই সরকার সমস্ত নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। আমরা নির্বাচন চাই কিন্তু নিরপেক্ষ সরকারের অধীনে। বিএনপি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে রয়েছে। বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীর নামে হাজারো হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। শুধু ঠাকুরগাঁও সদর উপজেলাতেই সাড়ে ৭ হাজার রাজনৈতিক মামলা দিয়েছে এ সরকার। খবর বাংলানিউজের।
এর আগে, বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বিশেষ অতিথির বক্তব্যে বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপি ৩৫০ আসনের মধ্যে ৩০০ আসনেই জয়লাভ করবে। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের সময় দেশে ছিল না। ২১ বছর রাস্তায় রাস্তায় ঘুরেছে আওয়ামী লীগ। পরে হাত-পা ধরে ক্ষমতায় এসেছে। যতোবার বাংলাদেশের মানুষ বিপদে পড়েছে ততোবার বিএনপিকে পাশে পেয়েছে।
আন্দোলনের কোনো বিকল্প নেই, আন্দোলন করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন ২৩ সালে আদায় করে নিবো উল্লেখ করে রমিন ফারহানা আরো বলেন, বিএনপি গণমানুষের দল, সাধারণ মানুষের দল। বিগত সময়ে দলীয় এবং বিরোধীমত পোষণকারীদের বিরুদ্ধে যতো ধরনের হামলা, নির্যাতন, পুলিশি হয়রানি ও মিথ্যা মামলা দায়ের করা হয়েছে সময় মতো এর প্রত্যেকটির জবাব নেয়া হবে।
ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি রোকনউদ্দিন ভূঁইয়ার সভাপত্বিতে সম্মেলনে বক্তব্য দেন, ঠাকুরগাঁও-৩ আসনের এমপি জাহিদুল ইসলাম, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান ও সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ বিএনপির নেতাকর্মীরা।