আস্তানা ভেঙে মদ পুড়িয়ে দিলেন যুবলীগ নেতা

32

কর্ণফুলী প্রতিনিধি
কর্ণফুলীতে মাদক বিক্রেতার আস্তানা ভাঙচুর ও চোলাই মদ জ্বালিয়ে দিলেন উপজেলা যুবলীগের সভাপতি সোলাইমান তালুকদার। কর্ণফুলীতে মাদক বিক্রি বন্ধে যুবলীগ নেতার সামাজিক আন্দোলনের অংশ হিসেবে গত বুধবার রাতে তার নেতা-কর্মী আর স্থানীয় লোকজনকে সাথে নিয়ে তিনি অভিযান চালিয়ে মাদকের দুটি আস্তানা ভেঙে দেন। এ সময় আস্তানা থেকে বোতল ভর্তি ৫০ লিটার মদ উদ্ধার করে জ্বালিয়ে দেয়া হয়।
এ সময় এলাকায় যারা মাদক ব্যবসার সাথে জড়িত তাদের সতর্ক করে দিয়ে উপজেলা যুবলীগের সভাপতি বলেন, অন্ধকার পথ ছেড়ে আলোর পথে না এলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। জনগণকে সাথে নিয়ে মাদক ব্যবসায়ীদের আটক করে পুলিশের হাতে তুলে দেয়া হবে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত বুধবার রাত ১০ টার দিকে চরলক্ষ্যার আলী হোসেন মার্কেট ও আব্দুর রশিদের পোলের গোড়া এলাকায় তিনি লোকজন নিয়ে অভিযান চালান। ওই সময় বোতল ভর্তি ও প্যাকেটে ৫০ লিটার বাংলা মদ জব্দ করেন। উদ্ধার করা হয় শতাধিক মদের খালি বোতল। অভিযানের সময় মাদক বিক্রেতারা পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি। পরে উদ্ধারকৃত মাদক তার নেতা-কর্মী ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে আগুন ধরিয়ে জ্বালিয়ে দেওয়া হয়। যুবলীগ নেতার সাথে অভিযানে উপস্থিত ছিলেন আওয়াামী লীগ নেতা মোহাম্মদ সেলিম আহমেদ, জিএম আনু মিয়া, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল সুমনসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
স্থানীয়রা জানান, কর্ণফুলীতে মাদকের বিস্তার কমছে না। কর্ণফুলীর বিভিন্ন স্থানে অনেকটা খোলামেলাভাবেই মাদকদ্রব্য বিক্রি হচ্ছে। প্রায় স্থানে মাদক বিক্রি ও অপব্যবহার হচ্ছে। যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার বলেন, মাদক প্রতিরোধের সবচেয়ে কার্যকর হচ্ছে সামাজিক সচেতনতা ও প্রতিরোধ। মাদক বন্ধে সামাজিক আন্দোলনের বিকল্প নেই। পাশাপাশি বেকারদের কর্মসংস্থান ও স্কুল-কলেজে সাধারণ শিক্ষার পাশাপাশি মাদকাসক্তির কুফল সম্পর্কে শিক্ষা প্রদান এবং মাদকাসক্তদের চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা।