আসামি সাবিদ চট্টগ্রামে গ্রেপ্তার

24

চকরিয়া পৌর শহরের বিপণী বিতানের সামনে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে স্কুলছাত্র আনাচ ইব্রাহিম হত্যার ১৭ দিন পর মামলার অন্যতম আসামি সালাহ উদ্দিন সাবিদকে (২০) গ্রেপ্তার করেছে পুলিশ।
গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাটের একটি মার্কেটের সামনে থেকে চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ তাকে গ্রেপ্তার করে। সাবিদ চকরিয়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পালাকাটা হাসেম মাস্টার পাড়ার নাজিম উদ্দিনের ছেলে। তিনি আনাচ হত্যা মামলার চার নম্বর আসামি।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আতিক উল্লাহ বলেন, মঙ্গলবার রাতে বহদ্দারহাটের একটি মার্কেটের সামনে আসামি অবস্থান নেওয়ার খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। পরে ডিবি পুলিশের সহায়তায় সাবিদকে গ্রেপ্তার করা হয়।
চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, স্কুলছাত্র আনাচ হত্যা মামলার চার নম্বর আসামি সাবিদকে মঙ্গলবার রাতে চট্টগ্রামের বহদ্দারহাট থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে রিয়াজ উদ্দিন নামে আরও একজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছিল। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
উল্লেখ্য, ঈদের কেনাকাটা করে বাড়ি ফেরার পথে গত ২৫ মে রাত সাড়ে ১০টার দিকে চকরিয়া পৌরশহরের সুপার মার্কেটের সামনে স্কুলছাত্র আনাচকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়ার পথে চুনতি এলাকায় মারা যায় আনাচ। ঘটনার একদিন পর তার পিতা হাফেজ মৌলনা নেছার আহমদ বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে মোট ১২ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় হত্যা মামলা করেন।