আশ্রয়ণ প্রকল্পের ১২ ব্যারাক হাউজ হস্তান্তর

4

নিজস্ব প্রতিবেদক

গৃহহীন ও ছিন্নমূল জনগণের জন্য নির্মিত ১২টি সেমিপাকা ব্যারাক হাউজ স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করেছে নৌবাহিনী। গত সোমবার ভোলা জেলার লালমোহন উপজেলায় এসব ঘর হস্তান্তর করা হয়েছে।
জানা গেছে, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ নির্দেশনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আওতায় এবং সশস্ত্র বাহিনী বিভাগের সার্বিক তত্ত¡াবধানে এই ব্যারাক হাউজসমূহ নির্মাণ করে নৌবাহিনী। প্রতিটি ব্যারাকে ৫টি করে মোট ৬০টি ইউনিট রয়েছে। এর প্রতিটিতে একটি করে পরিবার থাকতে পারবে। প্রতিটি ব্যারাকে রয়েছে পৃথক রান্নাঘর ও বাথরুমের সুবিধা। স্থানীয় প্রশাসনের পক্ষ হতে জেলা প্রশাসকের প্রতিনিধি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল আনুষ্ঠানিকভাবে নৌবাহিনীর নির্মিত আবাসন ব্যারাকগুলো বুঝে নেন। এ সময় নৌবাহিনীর প্রতিনিধি লে. কমান্ডার এম তৌহিদুল ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এর আগে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় বাগেরহাট, ভোলা, পিরোজপুর, বরগুনা, বরিশাল, ঝালকাঠি
, চট্টগ্রাম, নোয়াখালী ও কক্সবাজার জেলায় সর্বমোট ২২৭টি প্রকল্পে ৪ হাজার ৪৮০টি ব্যারাক হাউজ নির্মাণ শেষে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে নৌবাহিনী। এ সকল ব্যারাকে আশ্রয় পেয়েছে ৩৩ হাজার ৭৬৫টি গৃহহীন পরিবার। এছাড়া বর্তমানে সন্দ্বীপ উপজেলায় ১৩৬টি প্রকল্পের নির্মাণকাজ চলমান রয়েছে। যা শেষ হলে আরও ৬৮০টি ভূমিহীন পরিবারের বাসস্থান নিশ্চিত হবে।