আলোকিত মানুষ গড়তে ভূমিকা রাখছে মধ্যম চাটরা স্টুডেন্টস ফোরাম

5

যে সমাজে মেধাবীদের কদর থাকে না সে সমাজে গুণী বা মেধাবী সৃষ্টির আশা সুদূর পরাহত। পিছিয়ে পড়া তথা মেধাবী শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে মধ্যম চাটরা স্টুডেন্টস ফোরাম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। সুন্দর সমাজ গড়তে তাদের এই উদ্যোগে সহযোগিতা করতে জাতি ধর্ম নির্বিশেষে সবার এগিয়ে আসা উচিৎ। ডিজিএফআই এর সহকারী পরিচালক ও সংগঠনের সভাপতি মুহাম্মদ ফরমান আলীর সভাপতিত্বে গত ২০ এপ্রিল মধ্যম চাটরা স্থানীয় ফোরকানিয়া মাদ্রাসা হলে মধ্যম চাটরা স্টুডেন্টস ফোরামের উদ্যোগে আয়োজিত বার্ষিক কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ও উত্তীর্ণদের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
কোরান তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ছনহরা ইউপি চেয়ারম্যান আব্দুর রশীদ দৌলতী, প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম সাংবাদিক হাউজিং সোসাইটির চেয়ারম্যান, চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের স্থায়ী সদস্য, দক্ষিণ চাটরা রমেশ-ফণীন্দ্র স্মৃতি পাঠাগারের সভাপতি স্বপন মল্লিক, বিশেষ অতিথি ছিলেন ছনহরা ষোড়শী বালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিক্ষাবিদ আব্দুল গণি, চাটরা-বরিয়া সরকারি শরৎ প্রাথমিক বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি সমাজহিতৈষী মোহাম্মদ নেজাম উদ্দিন,শিক্ষানুরাগী আব্দুর রহিম সওদাগর, ইউপি সদস্যা শাহীন আকতার, স্থানীয় জামে মসজিদের খতিব মাওলানা মোরশেদুল আলম তৈয়বী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ফোরামের সিনিয়র সদস্য এরশাদুল ইসলাম। উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ইসলামী ব্যাংকের কর্মকর্তা মোহাম্মদ মোরশেদুল আলম, ডিজিএফআইয়ের কর্মকর্তা ফরমান আলীর পিতা মোহাম্মদ আলী প্রমুখ।
অনুষ্ঠানে এলাকার চতুর্থ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী হিসেবে ২৪ জনকে সনদপত্র, ক্রেস্ট এবং আরও ৪০ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। ২০১৮ থেকে এই কার্যক্রম অব্যাহত রয়েছে। এলাকার শিক্ষার্থীদের উৎসাহিত করতে এই কার্যক্রম আরো বড় পরিসরে করার প্রত্যাশার কথা পুনর্ব্যক্ত করেন সভার সভাপতি মোহাম্মদ ফরমান আলী। পটিয়ার বিভিন্ন স্থান থেকে আগ্রহী ছাত্র-ছাত্রীরা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রধান অতিথি চেয়ারম্যান আব্দুর রশীদ দৌলতী ও প্রধান বক্তা সাংবাদিক স্বপন মল্লিক অতিথিদের সাথে নিয়ে শিক্ষার্থীদের মধ্যে সনদ, ক্রেস্ট ও শিক্ষাসামগ্রী বিতরণ করেন। বিজ্ঞপ্তি