আলীকদমে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা

107

বান্দরবানের আলীকদম উপজেলায় রেপার পাড়া এলাকায় রেখা মণি নামে এক গৃহবধূ গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। রেখা মনি রেপারপাড়া বাজার এলাকার মোহাম্মদ হোসেন এর স্ত্রী। সোমবার সন্ধ্যায় পুলিশ ঘঠনাস্থল থেকে ওই গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করে। স্থানীয় ও জনপ্রতিনিধিরা জানান, রেখা মনি তার স্বামীকে নিয়ে রেপারপাড়া বাজারের ব্যবসায়ী মনু চৌধুরীর একটি বাড়িতে ভাড়া থাকতেন।
সোমবার সকালে রেখা মনি পার্শ্ববর্তী এক প্রতিবেশির মুরগীকে লাঠির দিয়ে আঘাতে করে মেরে ফেলাকে কেন্দ্র করে ওই প্রতিবেশির সাথে রেখা মনির ঝগড়ার সূত্রপাত হয়। ঝগড়ায় জড়িয়ে পড়েন রেখা মনির মা খতিজা বেগম। রেখা মনির মা ওই প্রতিবেশিকে মুরগির ক্ষতিপূরণের টাকা প্রদান করায় রেখা মনির মনে ক্ষোভের সঞ্চার হয়। এক পর্যায়ে রেখামনি ক্ষোভে-অভিমানে ঘরের ভেতর ঢুকে দরজা বন্ধ করে দেয়। সারাদিন রেখামনি ঘর থেকে বের না হওয়ায় তার ঘরের ভেতর ঢুকে দেখতে পান ওড়না গলায় পেঁচিয়ে ঝুলে আছে রেখার মৃতদেহ। পরে তিনি ডাক চিৎকার করলে প্রতিবেশিরা এগিয়ে এসে পুলিশকে খবর দেন।
আলীকদম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) কাজী রকিব উদ্দিন বলেন, মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।