আরও ১২টি অবৈধ হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

19

নিজস্ব প্রতিবেদক

নানা অনিয়মের অভিযোগে নগরী ও উপজেলায় আরও ১২টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। গতকাল মঙ্গলবার হাসপাতালগুলো পরিদর্শন শেষে এ নির্দেশ দেওয়া হয়।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরের ৫টি হাসপাতাল পরিদর্শন করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। এসময় পাঁচলাইশের মিরর হসপিটালের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন তিনি। একইসঙ্গে পিপলস হাসপাতাল লিমিটেডকে ১০ দিনের জন্য হাসপাতালের অপারেশন থিয়েটারের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এই সময়ের মধ্যে হাসপাতালের যাবতীয় ঘাটতি পূরণের জন্যও বলা হয়। একইভাবে ১৪ উপজেলায় ২টি হাসপাতালও ৯টি ডায়গনস্টিক সেন্টার বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে বোয়ালখালী ও আনোয়ারা উপজেলায় ১টি করে ২টি হাসপাতাল কাগজপত্র সঠিক না পাওয়াসহ নানান অভিযোগে বন্ধ করে দেওয়া হয়। লোহাগাড়া ও মিরসরাইয়ে ৩টি করে ৬টি ডায়াগনস্টিক সেন্টার, আনোয়ারা, রাঙ্গুনিয়া ও বাঁশখালীতে ১টি করে ৩টিসহ মোট ১১টি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয় স্বাস্থ্য বিভাগ।
এদিকে, নানান অনিয়মের অভিযোগে গত দুইদিনে মহানগর ও উপজেলায় মোট ২৯টি হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, লাইসেন্সবিহীন অননুমোদিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, প্যাথলজিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে। আজকেও (মঙ্গলবার) নগরে ৫টি পরিদর্শন করা হয়েছে। তারমধ্যে ১টি বন্ধ, অপর এক হাসপাতালের অপারেশন থিয়েটার ১০ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।