আরও সাত আসামি একদিনের রিমান্ডে

10

নিজস্ব প্রতিবেদক

জেএম সেন হলে হামলার চেষ্টা মামলায় এজাহারভুক্ত গ্রেপ্তার ৭ জনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালত তাদের রিমান্ডের আদেশ দেন। ৭ আসামি হলেন- ইমরান মাজেদ রাহুল (২৮), মো. হানিফ (৪৮), আব্দুর রহিম (২৬), আমিরুল ইসলাম (৩৩), আতিকুল ইসলাম (২২), মো. শাহাজাহান (৩৫) ও আব্দুল মালেক প্রকাশ মানিক (৩০)।
সাত আসমির ১ দিনের রিমান্ড মঞ্জুরের তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান। এর আগে সোমবার (১৮ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমানের আদালতে সাতজনের সাতদিনের রিমান্ড আবেদন করা হলে আবেদন নাকচ করে তাদের জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।
এদিকে, একই মামলায় এজাহারভুক্ত গ্রেপ্তার ১৬ জনকে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা ও কোতোয়ালী থানার উপপরিদর্শক (এসআই) বাবলু কুমার পাল এ তথ্য জানান।
এর আগে ১৬ অক্টোবর জেএম সেন হল পূজামন্ডপে হামলার চেষ্টার ঘটনায় ৮৪ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়। মামলায় অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি দায়ের করেন।