আমরণ অনশনে শাবিপ্রবি’র শিক্ষার্থীরা

2

পূর্বদেশ ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগের দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল বুধবার বেলা ৩টা থেকে এ কর্মসূচি শুরু করেন তারা। ২৪ জন শিক্ষার্থী এ অনশনে অংশ নেন। তাদের মধ্যে ১৫ জন ছাত্র এবং ৯ জন ছাত্রী রয়েছেন।
অনশনে যাওয়া ছাত্র আব্দুল্লাহ আল গালিব বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা না দিয়ে উল্টো আমাদের ওপর হামলা চালাতে পারে, এমন উপাচার্য যাতে আর না থাকে, তাই আমি অনশনে যাচ্ছি। যতদিন এ উপাচার্য পদত্যাগ না করবেন, ততদিন আমরন অনশন করে যাব। খবর বাংলানিউজের।
আরেক শিক্ষার্থী মিথিলা বলেন, সামান্য দাবি নিয়ে আমরা প্রভোস্টের কাছে গিয়েছিলাম। কিন্তু তিনি সমস্যার সমাধান না করে ছাত্রীদের সাথে দুর্ব্যবহার করেন। পরে আমরা উপাচার্যের কাছে গেলে তিনি আমাদের দাবি না মেনে উল্টো অনেক দিন সময় চান। পরে শিক্ষার্থীদের ওপর হামলা চালায় পুলিশ। তাই আমরা এ হামলার প্রতিবাদে উপাচার্যের পদত্যাগে আমরন অনশন শুরু করেছি।
অনশনে যাওয়া শাহরিয়ার আবেদীন বলেন, শাবিপ্রবির উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগ না করায় আমরা আমরণ অনশন শুরু করেছি। পদত্যাগের আগ পর্যন্ত আমরা মুখে কোনো অন্ন নেব না।