আমতলের বাহার মার্কেটে মিললো নিষিদ্ধ পাকিস্তানি সাবান

5

নিজস্ব প্রতিবেদক

নিষিদ্ধ পাকিস্তানি সাবান বিক্রি, মালামালের উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। গতকাল বুধবার বিকালে নগরীর আমতল বাহার মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। অভিযানে কাজী স্টোরকে ৮০ হাজার টাকা, বশর ট্রেডিংকে ৩০ হাজার টাকা এবং ইমারত ট্রেডার্সকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযানে তিনটি দোকান থেকে প্রায় লক্ষাধিক টাকার অবৈধ মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামালের মধ্যে শ্যাম্পু, সাবান, বেবি লোশন এবং শিশুখাদ্যের গায়ে ছিল না কোন উৎপাদনকারীর নাম, মূল্য, উৎপাদনের তারিখ এবং মেয়াদোত্তীর্ণের তারিখ। এছাড়া মানবদেহের জন্য ক্ষতিকারক হাইড্রোকুইনের উপস্থিতি এবং বাংলাদেশে নিষিদ্ধ এমন কিছু পাকিস্তানি সাবান জব্দ করা হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, তিনটি দোকান থেকে প্রায় লক্ষাধিক টাকার অবৈধ মালামাল জব্দ করা হয়েছে। এগুলোর বেশির ভাগই বিদেশ থেকে অবৈধ পথে শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে আসা হয়েছে। এসময় কাজী স্টোরকে ৮০ হাজার টাকা, বশর ট্রেডিংকে ৩০ হাজার টাকা এবং ইমারত ট্রেডার্স নামে একটি দোকানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।