আবারও পেছালো নগর আ. লীগের সম্মেলন

34

নিজস্ব প্রতিবেদক

মহানগর আওয়ামী লীগের সম্মেলন তৃতীয়বারের মতো পেছানো হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হওয়ার পরেই মহানগরে সম্মেলন হবে বলে জানিয়েছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।
গতকাল চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে উত্তর, দক্ষিণ ও নগর আওয়ামী লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে এমন তথ্য জানানো হয়।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘ওয়ার্ড ও থানার সম্মেলন শেষ হলে মহানগরের সম্মেলন হবে। ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে সম্মেলন স্থগিত করা হয়েছিল। সামনে কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। তার আগে সকল ওয়ার্ড ও থানা সম্মেলন করা সম্ভব হবে না। বিষয়টি নিয়ে আমরা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছি। এখন কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের পর যখনই কেন্দ্র থেকে বলা হবে তখন সম্মেলন হবে।’
জানা যায়, মহানগর আওয়ামী লীগের সম্মেলন হওয়ার কথা ছিল গত ১ অক্টোবর। তৃণমূলের সম্মেলন শেষ করতে না পারায় এই সম্মেলন পিছিয়ে ৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়। এদিন চট্টগ্রামের পলোগ্রাউন্ডে দলীয় সভানেত্রীর সমাবেশ থাকায় আবারও পিছিয়ে সম্মেলনের নতুন তারিখ দেয়া হয়েছিল ১৮ ডিসেম্বর। কিন্তু এর মধ্যেও ওয়ার্ড, থানার সম্মেলন শেষ হওয়া নিয়ে শঙ্কা থাকায় পুনরায় সম্মেলন স্থগিত করা হয়েছে।
এদিকে নগর আওয়ামী লীগের সম্মেলন পেছালেও নির্ধারিত দিনেই ১২ ডিসেম্বর দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এমএ আজিজ স্টেডিয়াম এলাকায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ বলেন, স্টেডিয়াম সংলগ্ন মাঠে সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে উদ্বোধক হিসেবে থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
দক্ষিণ জেলার সম্মেলনের আগে এর আওতাধীন চার উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হবে। আজ বাঁশখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ১০টায় এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। উদ্বোধক হিসেবে থাকবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ। প্রধান বক্তা থাকবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।