আবারও ছিনতাই নাটক

24

নিজস্ব প্রতিবেদক

বেচাবিক্রি ভালো থাকায় কাঁচামালের আড়ত মালিকের বিশ্বস্ত কর্মচারী ছিলেন তারা। মালিকের বিশ্বাস অর্জন করায় বিভিন্ন এলাকায় মালামাল নিয়ে যাওয়া ব্যবসায়ীদের কাছ থেকে টাকা আনতে পাঠানো হতো দুইজনকে। প্রায় সময় দুইজনে টাকা আনলেও এবার সুযোগ বুঝে আত্মসাৎ করেছেন ৮০ হাজার টাকা। আর মালিককে বুঝানো হয় আলকরণ এলাকায় ছিনতাইকারীর কবলে পড়েছেন। ছিনতাইয়ের ঘটনাকে পরিপূর্ণতা দিতে নিজের হাত ব্লেড দিয়ে কেটেও ফেলেন একজন।
এত নাটকের পরেও দোকান কর্মচারী মোহাম্মদ আলাউদ্দিন (৫৫) ও মোহাম্মদ শেখ ফরিদ ওরফে পলাশের (২৫) শেষ রক্ষা হয়নি। গতকাল মঙ্গলবার বিকেলে নিউ মার্কেট মোড় বাটা শো রুমের সামনে অভিযান চালিয়ে তাদেরও গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।
পুলিশ জানায়, রিয়াজউদ্দিন বাজারের ২০ নম্বর ইলেকট্রিক লেইনস্থ মেসার্স নিউ যমুনা ট্রেডার্স নামের কাঁচামালের আড়ৎ ব্যবসায়ী মোহাম্মদ মহিউদ্দিন। তার কাঁচামালের আড়তে আলাউদ্দিন এবং পলাশ দুই বছর ধরে কাজ করছিলেন। ব্যবসায়ী মহিউদ্দিন চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন উপজেলার ব্যবসায়ীদের কাছে বাকিতে কাঁচামাল সরবরাহ করেন। আর এ বাকি টাকা আনতে বাহক হিসেবে পাঠাতেন এই দুইজনকে। এরমধ্যে আলাউদ্দিনকে পাঠানো হয় কক্সবাজারের রামুতে। সেখান এক ব্যবসায়ীর কাছ থেকে ৮০ হাজার টাকা নিয়ে আসার সময় ছিনতাইয়ের ঘটনাটি সাজানো হয়।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, এ ঘটনায় আড়ৎটির মালিক মহিউদ্দিন থানায় অভিযোগ দেন। ঘটনার দিন পুলিশ আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে এমন কোনো ঘটনার অস্তিত্ব পায়নি। অথচ গ্রেপ্তারকৃত আলাউদ্দিন তার হাতে ব্লেড দিয়ে আঘাত করে ব্যান্ডেজ করেছিল। অভিযান চালিয়ে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। দুইজনই পরস্পরের যোগসাজশে এমন ছিনতাই নাটক সাজিয়েছে।