আবদুল হাকিম মাইজভান্ডারী’র বার্ষিক ওরশ শরীফ সম্পন্ন

9

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম. মনজুর আলমের পিতা আবদুল হাকিম মাইজভান্ডারীর (র.) ২৭তম বার্ষিক ওরশ শরীফ, মিলাদ, ওয়াজ মাহ্ফিল, খতমে কোরআন, খতমে মাজমুয়ায়ে সালাওয়াতে রাসূল (সা.), খতমে গাউছিয়া শরীফ, সামা মাহ্ফিল ও ভান্ডারী সঙ্গীত, মাজার জেয়ারত, এতিম, প্রতিবন্ধী, অস্বচ্ছল ও দুস্থ নারী-পুরুষ-শিশুদের মাঝে বস্ত্র বিতরণ এবং তবারুক বিতরণের মধ্য দিয়ে শেষ হয়েছে।
গত বুধবার থেকে শুরু হয়ে গতকাল বৃহস্পতিবার ওরশ সম্পন্ন হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও হোছনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের আয়োজনে উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা ও ওয়াজ মাহ্ফিলে সভাপতিত্ব করেন সাবেক মেয়র মোহাম্মদ মনজুর আলম। এতে প্রধান মেহমান ছিলেন আওলাদে রাসূল (সা.) শাহজাদা-গাউছুল আজম মাইজাভান্ডারী (ক.) হযরত শাহসুফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী আল মাইজভান্ডারী (মজিআ)। বিশেষ মেহমান ছিলেন ইরাকের বাগদাদ থেকে আগত আওলাদে রাসূল (স.), আওলাদে গাউছুল আজম জিলানী (রা.) হযরত শাহসুফী আল্লামা আবদুল কাদের আফিফ আবদুল কাদের আলী জিলানী (বাগদাদ শরীফ, ইরাক), ইরাকের বাগদাদ থেকে আগত আওলাদে রাসূল (স.), আওলাদে গাউছুল আজম জিলানী (রা.) হযরত শাহসুফী আল্লামা আবদর রহমান আফিফ আবদুর রহমান আলী জিলানী (বাগদাদ শরীফ, ইরাক), পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান।
আলোচনা করেন জামিয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ লিয়াকত আলী, হাফেজ মাওলানা মুহাম্মদ ওয়ালী উল্লাহ আশেকী (মজিআ), মোহাম্মদ আবু তাহের, ওরশ এন্তেজামিয়া কমিটির সভাপতি মোহাম্মদ নিজামুল আলম রাজু, মোহাম্মদ সরওয়ার আলম, মোহাম্মদ ফারুক আজম, মোহাম্মদ সাইফুল আলম, মোহাম্মদ সাহিদুল আলম, অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, উপাধ্যক্ষ বাদশা আলম, মাহফুজুল হক চৌধুরী, নেছার আহমদ, হাফেজ মোহাম্মদ আশরাফুজ্জামান আল কাদেরী, ছৈয়দ মোহাম্মদ ইউনুচ রজভীসহ সমাজের বিভিন্ন শ্রেণি ও পেশার নেতৃবৃন্দ।
দুই দিনের কর্মসূচিতে প্রায় হাজার হাজার ভক্ত ও আশেকান তবারুক গ্রহণ করেন। আখেরি মোনাজাত পরিচালনা করেন শাহজাদা-গাউছুল আজম মাইজাভান্ডারী (ক.) হযরত শাহসুফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী আল মাইজভান্ডারী (মজিআ)। মোনাজাতে দেশ ও জাতির কল্যাণ কামনা করা হয়। বিজ্ঞপ্তি