আপীল বোর্ড করদাতাদের সামনেই ধার্যকৃত করের পরিধি জানাবে

9

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, গৃহকার প্রদানে সম্মানিত নাগরিকদের আপীল বের্ডের সম্মুখে কর দাতার সাথে আলাপ করে সহনীয় পর্যায়ে গৃহকর নির্ধারণ করে ধর্য্যকৃত করের পরিধি সাথে সাথে প্রকাশ করা হবে। কোনভাবেই করদাতাদের উপর করের বোঝা চাপিয়ে দেয়া হবে না। মেয়র বলেন, আপীলের সম্মুখিন করদাতাগণ তাদের ধার্য্যকৃত করের উপর সন্তুষ্ট রয়েছেন। এই বিষয়ে যাদের দ্বিমত রয়েছে তারা আমার সাথে সরাসরি যোগাযোগ করবেন। আমি আশ্বস্থ করছি আমার সাথে যোগাযোগের পর আর কোন অভিযোগ আপনাদের থাকবে না।
গতকাল মঙ্গলবার দুপুরে টাইগারপাসস্থ নগর ভবনে সিটি মেয়রের দপ্তরে নগর বাইশ মহল্লা কমিটির নেতৃবৃন্দের সাথে সাক্ষাতকালে মেয়র এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন, নগর বাইশ মহল্লা কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুফ সর্দ্দার, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সিনিয়র সহ-সভাপতি শওকত হোসেন, সাবেক কমিশনার আলী বক্স, সুফী সাহেদ হোসেন, মোহাম্মদ তারেক, জাহেদ হোসেন প্রমুখ।
নগর বাইশ মহল্লা কমিটির সভাপতি মোহাম্মদ ইউসুফ সর্দ্দার বলেন, বর্তমানেও গৃহকারের বিষয়ে আপীল করতে গিয়ে করদাতাগণ হয়রানির স্বীকার হচ্ছেন। আপীল বোর্ডে সম্মুখীন হওয়া অনেক করদাতা বোর্ডের সিদ্ধান্তে অসন্তুষ্টি প্রকাশ করে আমাদের অবহিত করেছেন। আমরা এই অসন্তুষ্টি লাঘবে সিটি মেয়রের হস্তক্ষেপ কামনা করছি।
মেয়র বাইশ মহল্লা সর্দ্দার কমিটির নেতৃবৃন্দের অভিযোগগুলো আমলে নিয়ে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্থ করেছেন বলেও জানান তিনি। বিজ্ঞপ্তি