আপত্তিকর ভিডিও ধারণ করে প্রতারণা আটক ৭

12

নিজস্ব প্রতিবেদক

নগরীর বায়েজিদ এলাকা থেকে আপত্তিকর ভিডিও ধারণ করে প্রতারণার অভিযোগে সাত জনকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাতে রূপনগর আবাসিক এলাকার আদনান ভিলার তৃতীয় তলার একটি বাসা থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা।
আটককৃতরা হলেন নগরীর পুরাতন চাঁন্দগাওয়ের মৃত জাহাঙ্গীর আলমের ছেলে মো. আসিফ (২৩), একই এলাকার মুন্সি মিয়ার ছেলে মো. মোরশেদ (২৯), রাউজান থানার উরকির চরের মৃত গোলাম শরীফের ছেলে মো. সাজে শরীফ (৪০), একই এলাকার মনির আহম্মদের ছেলে জেসমিন আক্তার (৪০), চন্দনাইশ থানার হাজিরপাড়ার আব্দুল করিমের ছেলে মো. আবুল হাসেম (৩৫), ভুজপুর থানার পূর্ব ভুজপুরের মৃত হাজী কবির আহাম্মদের ছেলে মো. নাসির উদ্দিন (৩৯), বাঁশখালী থানার পুকুরিয়া চা-বাগান এলাকার নুর হোসেনের ছেলে ফাতেমা খাতুন (২৬)।
পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে সংঘবদ্ধ চত্রæটি একইভাবে বিভিন্নজনকে হয়রানি করে আসছিল। চক্রটি প্রথমে পরিচয় থেকে বন্ধুত্ব স্থাপন করে। এরপর প্রেমের প্রস্তাব দিয়ে বাসায় ডেকে নিয়ে আপত্তিকর ভিডিও ধারণ করে। এ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা আদায় করে। এদের মধ্যে নাসির এর আগে একবার গ্রেপ্তার হয়েছিল। জেল থেকে ছাড়া পেয়ে আবারও জড়িয়ে পড়ে এসব অপরাধে।
বায়েজিদ থানার ওসি সঞ্জয় কুমার সিনহা বলেন, এক যুবকের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে এ চক্রের সন্ধান পাই। তারা প্রথমে বন্ধুত্ব স্থাপন করে। এরপর কৌশলে বাসায় নিয়ে আপত্তিকর ভিডিও ধারণ করে। এরপর ভয় দেখিয়ে চাঁদা আদায় করে। তাদের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।