‘আন্দোলন সংগ্রামে শামসুল আলমের অবদান স্মরণীয় হয়ে থাকবে’

13

আওয়ামী দুঃশাসনের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে শামসুল আলমের অবদান, ত্যাগ স্মরণীয় হয়ে থাকবে। মিথ্যা মামলা, জেল জুলুম নিপীড়ন নির্যাতন সহ্য করে শামসুল আলম আন্দোলন সংগ্রাম করে গেছেন। শ্রমিকদের অধিকার আদায়ের আন্দোলনেও তাঁর ভূমিকা নেতা-কর্মীরা দীর্ঘদিন মনে রাখবে। রাজনীতির বাইরে সামাজিক কর্মকাÐেও শামসুল আলমকে এলাকাবাসি চিরদিন মনে রাখবে। তাঁর মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ হওয়ার নয়।
বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী গোসাইলডাঙ্গায় বন্দর শ্রমিক দলের সভাপতি, চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের প্রথম সহ-সভাপতি ও মহানগর বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক বিএনপি নেতা মরহুম শামসুল আলমের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন, কবর জিয়ারত করেন ও দোয়া মোনাজাত করেন। এ সময় তিনি শামসুল আলমের স্মৃতি স্মরণ করে উপরোক্ত বক্তব্য রাখেন। পরে তিনি মরহুম শামসুল আলমের পরিবারের সাথে দেখা করেন ও তাদের খোঁজ খবর নেন।
এরপর খসরু কারাবন্দি মহানগর ছাত্রদলের সভাপতি সাইফুল আলমের বাসায় যান ও তার পরিবারের সাথে সাক্ষাৎ করেন। সেখান থেকে অসুস্থ বিএনপি নেতা আব্দুল হাকিমের বাসায় যান এবং তার শারীরিক খোঁজখবর নেন। এ সময় উপস্থিত ছিলেন এম এ আজিজ, ইয়াসিন চৌধুরী লিটন, মনজুর আলম চৌধুরী, হানিফ সওদাগর, জাহিদুল হাসান, হাসান মুরাদ, মোহাম্মদ হারুন, হুমায়ুন কবীর সোহেল, আবু সৈয়দ হারুন, মরহুম শামসুল আলমের ছেলে মহানগর ছাত্রদলের যুগ্ম আহŸায়ক তানভীর সহ বিএনপি যুবদল ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতৃবৃন্দ। পরে খসরু উত্তর আগ্রাবাদ আস্করাবাদ বিএনপি নেতা মরহুম জিয়াবুল হক সর্দার, মোল্লাপাড়ায় মরহুম ইয়াকুব মিয়ার পরিবার ও মরহুম আব্দুল খালেক এর পরিবারের সাথে সাক্ষাৎ করেন। এরপর অসুস্থ বিএনপি নেতা আলম, আব্দুল খালেক ও রফিকের বাসায় যান এবং তাদের সুস্থতা কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন মো. সেকান্দর হোসেন, বাদশা মিয়া সওদাগর, মাহবুবুর রহমান, গাজী আইয়ুব, মোহাম্মদ সাবের, মো. ইদ্রিস, বুলবুল, বজল আহমেদ, মো. তাজুল, মোহাম্মদ রুবেল, বাবু, কাউসারসহ স্থানীয় নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি