আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন শনিবার

22

নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ প্লাজায় আগামী শনিবার আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে মিশর, তুরস্ক, ইরান, ফিলিপাইন, পাকিস্তান ও বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের বিখ্যাত ক্বারিবৃন্দ কেরাত পরিবেশন করবেন। নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ প্লাজায় একদিনের এ সম্মেলন অনুষ্ঠিত হবে।
চট্টগ্রামের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের কনফারেন্স হলে সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত শিল্পপতি ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান আলহাজ সুফী মোহম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রস্তুতিসভায় ক্বিরাত সম্মেলনের বিষয়ে বিস্তারিত জানানো হয়।
এ সময় তার সাথে ছিলেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব মওলানা মুহম্মদ আবু তালেব মো. আলা উদ্দিন, ইসলামী ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক আবুল আহসান মো. বোরহান উদ্দিন, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহম্মদ কমিশনার, শাহাদাতে কারবালা মাহফিলের খোরশেদুর রহমান, আনোয়ারুল হক, সিরাজুল মোস্তফা, প্রফেসর কামাল উদ্দিন, ড. জাফর উল্লাহ, আবদুল হাই মাসুম, মোহম্মদ দিলশাদ আহমেদ, মোহম্মদ সাইফুদ্দিন, এস এম শফি, খোরশেদ আলী চৌধুরীসহ পরিষদের কমকতাবৃন্দ এবং আনজুমান ট্রাস্ট ও গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ।
সুফী মিজান বলেন, বিখ্যাত ক্বারিদের কন্ঠে পবিত্র কোরআন শরীফের মনোমুগ্ধকর তেলোয়াত শোনা একটি বিরল সুযোগ। এ সম্মেলন সফল করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। তিনি সকলকে পরিবারের সদস্যদের নিয়ে সম্মেলনে যোগ দেয়ার আহবান জানান। তিনি বলেন, মসজিদ প্লাজা, মাঠ ও আশপাশে মুসল্লিদের জন্য এবং মসজিদের নিচে এলইডিটিভির মাধমে মহিলাদের জন্য বিশেষ ব্যাবস্থা থাকবে।
পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং আন্তর্জাতিক কোরআন তেলওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পর্ষদ। আঞ্জুমান-এ-রহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্ট, গাউছিয়া কমিটি বাংলাদেশ সার্বিক সহযোগিতা করছে।
এদিকে আন্তর্জাতিক ক্বিরাত সম্মেলন উপলক্ষে আজ ১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১১ টায় জিইসি মোড়ে বোনজোর রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য রাখবেন সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত পিএইচপি পরিবারের চেয়ারম্যান, আন্তর্জাতিক শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান আলহাজ সুফী মোহম্মদ মিজানুর রহমান। বিজ্ঞপ্তি