আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ

15

ইংল্যান্ডে এখনো চলছে ক্রিকেট বিশ্বকাপ। প্রথম সেমিফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে নিউজিল্যান্ড। আর দ্বিতীয় সেমিতে বৃহস্পতিবার মুখোমুখি অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। অন্যদিকে প্রথমবারের মতো বসেছে আন্তঃসংসদ ক্রিকেট বিশ্বকাপও। আর নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশের সংসদীয় ক্রিকেট দল। অংশগ্রহণ করেছে বিশ্বকাপে অংসশগ্রহণকারী আট দেশের সংসদ সদস্যরা।
আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের প্রথম আসরে বাংলাদেশ সহ মোট আটটি দেশের সংসদ সদস্যরা এবারের আন্তঃসংসদীয় বিশ্বকাপে অংশ নিয়েছে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আরও আছে পাকিস্তান, সাউথ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। আর ‘এ’ গ্রুপে খেলবে ভারত, স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা।
বুধবার পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল নির্ধারিত ১৫ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দলের ইনিংস শেষ হয় ১২৩ রানেই। বাংলাদেশ দলের নেতৃত্ব দেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়।
বাংলাদেশ দলের হয়ে খেলছেন ১৯ জন সংসদ সদস্য। তবে মাশরাফি বিন মোর্ত্তজা সংসদ সদস্য হওয়ার পরেও জাতীয় দলের সদস্য হওয়ায় অংশ নেননি এবারের আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে।