আনোয়ারা ও চকরিয়ায় পৃথক দুর্ঘটনায় ২ বাইক আরোহী নিহত

16

আনোয়ারা ও চকরিয়া প্রতিনিধি

আনোয়ারায় বাসের সাথে ধাক্কা লেগে মো. আরমান হায়দার (২২) নামের এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন অপর দুই মোটরসাইকেল আরোহী। আরমান তার দুই বন্ধুসহ বাঁশখালীতে একটি বিয়ের অনুষ্ঠান থেকে আসছিলো বলে জানা গেছে।
গত শুক্রবার রাত ১১ টার দিকে বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ সেতুর পুরাতন টোলবক্স এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আরমান হায়দার কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ লোকমানের ছেলে।তবে, আহত দুইজনের পরিচয় জানা যায়নি।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, নিহত আরমানসহ তিন বন্ধু বাঁশখালীতে একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলেন। এসময় সড়কে ঘন কুয়াশায় মধ্যে কিছুই দেখা যাচ্ছে না। তৈলারদ্বীপ ব্রিজ এলাকায় আসতেই দ্রæত গতিতে আসা বাসের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক একজন মারা যান এবং অপর দুইজনকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
এ ব্যাপারে জানতে চাইলে আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, ঘটনার খবর পেয়ে দ্রæত পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। ঘাতক বাসটি জব্দ করা হয়েছে।

চকরিয়া :
কক্সবাজারের চকরিয়ায় ট্রাকের ধাক্কায় রেজাউল করিম (২৮) নামে এক মোটরসাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল ৮ টার দিকে চিরিংগা-বদরখালী-মহেশখালী সড়কের চোয়ার ফাঁড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রেজাউল করিম পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা এলাকার মৃত আইয়ুব আলীর ছেলে। রেজাউল করিমের চার মাসের একটি ছেলে রয়েছে। তিনি কক্সবাজারে একটি বেসরকারি সংস্থায় কর্মরত ছিলেন।
নিহতের পারিবারিক সূত্র জানায়, শনিবার সকালে পেকুয়ার নিজ বাড়ি থেকে মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার শহরের কর্মস্থলে যাচ্ছিলেন রেজাউল করিম। সকাল ৮ টার দিকে তিনি চিরিংগা-বদরখালী-মহেশখালী সড়কের চোয়ার ফাঁড়ি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতির একটি ট্রাক তাকে ধাক্কা দেয়। এ সময় তিনি সড়কের উপর ছিটকে পড়ে গুরুতর আহত হন। ঘটনার পরপরই তাকে উদ্ধার করে প্রথমে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রেজাউল করিম।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওসমান গনি বলেন, চিরিংগা-বদরখালী-মহেশখালী সড়কের চোয়ার ফাঁড়ি এলাকায় ট্রাকের ধাক্কায় আহত একব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে শুনেছি। তবে এ ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে পরবর্তীতে আইনি পদক্ষেপ নেয়া হবে।