আনোয়ারায় শঙ্খের ঢলে পানিবন্দি শতাধিক পরিবার

26

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় টানা তিন দিনের বৃষ্টি এবং জোয়ারে শঙ্খ নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে বারখাইন ইউনিয়নের দক্ষিণ তৈলারদ্বীপ গ্রামের ৭নং ওয়ার্ডের শতাধিক পরিবার। বাড়ি-ঘর এবং রাস্তা-ঘাট ডুবে যাওয়ায় মানবেতর দিন পার করছে তারা।
সরেজমিন দেখা যায়, উপজেলার বারখাইন ইউনিয়নের দক্ষিণ তৈলারদ্বীপ জেলে পাড়ায় শঙ্খ নদের জোয়ারের পানি ঢুকে প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছে শতাধিক পরিবার। পানি ঢুকে পড়ায় রান্নার চুলাও জ্বালাতে পারছেন না অনেকে। সড়কে কোমর সমান পানি পেরিয়ে চলাচল করতে হচ্ছে। অনেককে নৌকা দিয়ে চলাচল করতে দেখা গেছে। তৈলারদ্বীপ জেলেপাড়া এলাকায় বেড়িবাঁধ নির্মাণ না হওয়ায় খোলা অংশ দিয়ে পানি ঢুকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
স্থানীয় বাসিন্দা রানী বালা দাশ বলেন, তিন দিন ধরে আমরা পানিবন্দি। ঘরে জ্বলছেনা চুলা। সড়ক দিয়ে চলাচল করতে পারছিনা। খেয়ে না খেয়ে মানবেতর জীবনযাপন করছি।
বৃদ্ধ সুবল দাশ বলেন, শঙ্খ নদীর জোয়ারের পানিতে তলিয়ে গেছে পুরো এলাকা। যেভাবে বৃষ্টি হচ্ছে পানি কখন নামে ঠিক নাই।
বারখাইন ইউপি চেয়ারম্যান হাসনাইন জলিল চৌধুরী শাকিল বলেন, জোয়ারে এবং টানা ভারী বৃষ্টিপাতে শঙ্খ নদীর পানি বৃদ্ধি পাওয়ায় লোকলয়ে পানি ঢুকে পড়েছে। পানিবন্দি এলাকায় গিয়ে খোঁজ খবর নিয়ে সাধারণ মানুষের দুর্দশা লাঘবে ব্যবস্থা গ্রহণ করা হবে।