আনোয়ারায় বন্যহাতির তান্ডব : মুদির দোকান তছনছ

13

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারা উপজেলায় বন্য হাতির তান্ডবে মুদির দোকান তছনছ হয়ে গেছে। গত ২৩ জুন রাত দুইটায় বৈরাগ ইউনয়নের ফকিরখীল এলাকার বৈরাগ পাইলট সড়কের পাশে মো. আলাউদ্দিন সওদাগরের মুদির দোকানে এই ঘটনা ঘটে। এসময় হাতি দোকানের লোহার দরজা ভেঙ্গে দোকানে থাকা চাল, চিনি, মুড়ি, ভুসিসহ বিভিন্ন জিনিসপত্র তছনছ করে এবং খেয়ে ফেলে।
দোকানের মালিক আলাউদ্দিন বলেন, মুদির দোকানসহ আমার তিনটি দোকান। রাতে আমি সব দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। সকালে এসে দেখি আমার মুদির দোকানের লোহার দরজা ভাঙ্গা এবং মালপত্র এলোমেলো। পরে সিসি ক্যামেরায় দেখি রাত দুইটায় একটি হাতি দোকানের দরজা ভেঙ্গে চালের বস্তা বের করে পা দিয়ে ফেটে খাওয়া শুরু করে। এবং চিনি, মুড়িসহ অন্যান্য জিনিসপত্রের বস্তাগুলো ছিঁড়েফেটে তছনছ করে। এতে আমার প্রায় এক লক্ষ টাকার মালামাল নষ্ট হয়েছে।
আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমেদ বলেন, হাতির বিষয়টা বনবিভাগসহ সকলেই চেষ্টা করছি। মানুষের জানমালের ক্ষয়ক্ষতি যাতে না হয় সেজন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। এরপরও অনেকের ক্ষতিসাধন হচ্ছে। ক্ষতিগ্রস্ত ব্যক্তি নির্ধারিত ফরম পূরণ করে আবেদন করলে বনবিভাগ থেকে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হয়।