আনোয়ারায় দেড় কোটি টাকার ইয়াবাসহ গ্রেপ্তার ২

8

আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় দেড় কোটি টাকার ইয়াবাসহ দুই ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শুক্রবার সকাল ১০ টার দিকে পরুয়াপাড়ায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৫১ হাজার ৬২৫টি ইয়াবা উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার।
গ্রেপ্তারকৃতরা হলেন আনোয়ারার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়ার মৃত হাবিবুর রহমানের ছেলে মো. জাফর (৬৫) ও মৃত সালেহ আহম্মদের ছেলে মো. আব্দুল করিম (৩৩)। গতকাল শনিবার সকালে গ্রেপ্তারকৃতদের আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়।
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, মাদক পাচারকারীরা ইয়াবার একটি বড় চালান নিয়ে মিয়ানমার থেকে সাগর পথে স্পিডবোটযোগে আনোয়ারার দিকে আসছে।
এ তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। শুক্রবার সকালে অভিযান চালিয়ে দুই মাদক কারবারিসহ আনুমানিক ১ কোটি ৫৫ লক্ষ টাকা মূল্যের ৫১ হাজার ৬২৫টি ইয়াবা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসবাদে গ্রেপ্তারকৃতরা মিয়ানমার থেকে ইয়াবা এনে দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করার কথা স্বীকার করে। তাদের দেয়া তথ্য মতে, আনোয়ারায় বিভিন্ন ব্যবসার আড়ালে একটি সিন্ডিকেট এসব চালান সাগর পথে মিয়ানমার থেকে আনোয়ারায় আনেন।