আনোয়ারায় এমপি মোস্তাফিজের বহিষ্কার দাবিতে মানববন্ধন

20

বাঁশখালি উপজেলার প্রয়াত মুক্তিযোদ্ধা আলী আশরাফকে দাফনের আগে রাষ্ট্রীয় সম্মাননা না দেয়া এবং মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের নিয়ে বাঁশখালির সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান কর্তৃক কটূক্তির প্রতিবাদে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে আয়োজিত মুক্তিযোদ্ধাদের শান্তিপূর্ণ সমাবেশে বাঁশখালীর এমপি মোস্তাফিজুর রহমানের অনুসারীদের হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধা সংসদ আনোয়ারা উপজেলা কমান্ড ও সন্তান কমান্ড। গতকাল বুধবার বেলা ১১ টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন আনোয়ারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজল আহমদ, ডেপুটি কমান্ডার আবদুল মান্নান, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মোহাম্মদ হোসেন বাবু, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম খান, মুক্তযোদ্ধা তরণী সেন মিত্র, মুক্তিযোদ্ধা আবদুল খালেক ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড সদস্য বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, বাঁশখালীর এমপি মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করে এবং তার অনুসারীদের দিয়ে প্রেসক্লাবের সামনের শান্তিপূর্ণ সমাবেশে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মুক্তিযোদ্ধাদের অপমান কোনোভাবেই সহ্য করা হবে না। মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের মানববন্ধনে বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমানের ভাড়া করা সন্ত্রাসীদের হামলার জন্য তার সংসদ সদস্যপদ বাতিল ও দল থেকে বহিষ্কার করতে হবে। অন্যথায় সারাদেশব্যাপী কঠোর আন্দোলন ঘোষণা করা হবে।
উল্লেখ্য, গত ২৪ আগস্ট চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের এক মানববন্ধনে হামলা চালায় এমপি মোস্তাফিজের অনুসারীরা। এসময় পুলিশ এমপির এপিএসসহ চারজনকে আটক করে। এ ঘটনায় দেশব্যাপী মুক্তিযোদ্ধারা সংসদ মোস্তাফিজকে বহিষ্কারের দাবিতে প্রতিবাদ সমাবেশ অব্যাহত রেখেছে।