আত্মহত্যা নয়, হত্যা করা হয়েছে গৃহবধূ আয়শাকে

26

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীর ফরহাদাবাদ ইউনিয়নে গৃহবধূ আয়শা আকতার (২০) আত্মহত্যা করেননি। তাকে মধ্যযুগীয় কায়দায় হত্যা করা হয়েছে- এমন অভিযোগ উঠেছে শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে।
আয়শার বড়ভাই আবুল ফয়েজ বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চট্টগ্রাম আদালতে একটি মামলা (সিআর মামলা নম্বর-২২১) করেন। আগামী ১৯ এপ্রিলের মধ্যে মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য হাটহাজারী মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত।
মামলায় আসামি করা হয়েছে আয়শার স্বামী মাহফুজুল ইসলাম (২৮), স্বামীর ছোটভাই মামুনুল ইসলাম (২৪), বড়বোন রুমা আক্তার (৩২) ও স্বামীর মা ছেনোয়ারা বেগমকে (৪৭)। আদালতে মামলা দায়েরের খবর পেয়ে গত সোমবার রাতে মামুনুল ইসলাম মধ্যপ্রাচ্যে পাড়ি জমিয়েছেন বলে জানা গেছে।
গতকাল মঙ্গলবার বিকেল ৩ টার দিকে পেশকারহাট বাজার এলাকায় এক সংবাদ সম্মেলন করেন নিহতের পরিবার। পরিবারের অভিযোগ, আয়শাকে আসামিরা পিটিয়ে ও মুখে বালিশ চাপা দিয়ে মধ্যযুগীয় কায়দায় হত্যা করা হয়।
নিহতের মা ফরিদা বেগম বলেন, দেড় বছর আগে সামাজিকভাবে আমার মেয়ের বিয়ে হয়। এরপর আয়শাকে তার স্বামী যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিকভাবে অত্যাচার ও নির্যাতন করতেন। তার ১০ মাস বয়সী একটি ছেলে রয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার বিকাল তিনটার দিকে ফরহাদাবাদ ইউনিয়নে শ্বশুরবাড়ির দ্বিতীয় তলার একটি কক্ষের মেঝেতে পড়ে থাকা অবস্থায় আয়শার লাশ উদ্ধার করে পুলিশ। এরপর লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।
হাটহাজারী থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম বলেন, আয়শার ভাই আবুল ফয়েজ মামলা করেছেন।