আত্মস্বীকৃত ‘ইয়াবা ডন’ আবারও ইউপি সদস্য!

9

কক্সবাজার প্রতিনিধি

আত্মস্বীকৃত ১০২ জন ইয়াবা কারবারির অন্যতম নুরুল হুদা, যিনি ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে বিপুল পরিমাণ ইয়াবা ও অস্ত্রসহ আত্মসমর্পণ করেছিলেন। তার বিরুদ্ধে রয়েছে ৩ ডজনের বেশি মামলা। সর্বশেষ ২০২০ সালের ২ মার্চ সম্পদ বিবরণী দাখিল না করা এবং ২,৭১,২৫,৩৩৭ টাকার জ্ঞাত বহির্ভুত সম্পদ অর্জনপূর্বক ভোগ দখলের অপরাধে নুরুল হুদার বিরুদ্ধে মামলা করে দুদক। মহানগর দায়রা জজ ও চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল জজ গতকাল বৃহস্পতিবার আদালতে মামলাটি করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. হুমায়ুন কবীর।
নুরুল হুদা টেকনাফের হ্নীলা ৮নং ওয়ার্ডের টানা ২ বারের নির্বাচিত ইউনিয়ন পরিষদ সদস্য। গত ২০ সেপ্টেম্বরের নির্বাচনেও তিনি বিজয়ী হন। আত্মস্বীকৃত এই ইয়াবা ডন কিভাবে বারবার নির্বাচিত হন, ভাবিয়ে তুলেছে সবাইকে।
স্থানীয়রা বলছে, ইয়াবা বিক্রি করে সম্পদের পাহাড় গড়েছেন নুরুল হুদা। তার রয়েছে শক্তিশালী সিন্ডিকেট। সাঙ্গপাঙ্গরা তার জন্য ঝাপিয়ে পড়েছিল। ভোটের মাঠে জয়ী হতে প্রচুর কালো টাকা বিনিয়োগ করেন।
এদিকে, লেদা পশ্চিম পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে নুরুল হুদা নির্বাচিত হওয়ার পেছনে কারচুপি, জালিয়াতি ও চুরির অভিযোগ তুলেছেন প্রতিদ্ব›দ্বী প্রার্থী মোহাম্মদ আলম। তিনি ওই কেন্দ্রের ফলাফল বাতিল চেয়েছেন। সেই সঙ্গে প্রকাশিত গেজেট স্থগিত করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণে আবেদন করেন নির্বাচন কমিশনে।