আত্মসমর্পণ করে কারাগারে আসামি নিয়াজ মোর্শেদ

16

ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার আসামি মো. নিয়াজ মোর্শেদ আদালতে আত্মসমর্পণ করার পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক। গতকাল বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের আদালত এ আদেশ দেন। মো. নিয়াজ মোর্শেদ মিরসরাই পৌরসভার মঘাদিয়া এলাকার মোল্লা বাড়ির মো. আবুল হাসেমের ছেলে।
এ বিষয়ে আসামি পক্ষের আইনজীবী বাবুল দাশ জানান, ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার সন্দেহভাজন চার্জশিটভুক্ত ২২ নম্বর আসামি মো. নিয়াজ মোর্শেদ আদালতে আত্মসমর্পণ করেন। এরপর অনুষ্ঠিত হয় জামিনের শুনানী। পরে আদালত তাকে কারগারে পাঠানোর আদেশ দিয়েছেন।
উল্লেখ্য, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে অজ্ঞাতপরিচয় সাত-আটজনকে আসামি করে মামলা করেন। পরে আদালতের নির্দেশে ২০১৯ সালের ফেব্রূয়ারিতে মামলাটি তদন্তের জন্য পিবিআই-এর কাছে হস্তান্তর করা হয়। সুদীপ্ত খুনের ঘটনায় ১৫-১৬ জনের নাম এসেছে। চট্টগ্রাম সরকারি সিটি কলেজের নিয়ন্ত্রণ নিয়ে ফেসবুকে লেখালেখি করেছিলেন সুদীপ্ত। এ ঘটনার জেরে তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে তথ্য উঠে এসেছে।