আত্মত্যাগী রাজনীতিবিদ ছিলেন আতাউর রহমান কায়সার

9

 

সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী :
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আতাউর রহমান কায়সারের আত্মত্যাগী রাজনৈতিক জীবন থেকে শিক্ষা নিতে পারলে আওয়ামী লীগ কর্মীরা বিপদগামী ও সহাস হারাবেনা। বৃটিশ উপনিবেশিক শাসন আমলে একটি সাম্ব্রান্ত পরিবারে জম্ম গ্রহণ করেও আতাউর রহমান কায়সার জন মানুষের সংগঠন আওয়ামী লীগকেই সংগঠিত করা এবং ধারাবাহিক আন্দোলন সংগ্রামের মাধ্যমে মুক্তিযুদ্ধের নেতৃত্ব প্রদান করায় আজ ইতিহাসের গৌরবময় অংশ। তিনি নতুন প্রজন্মকে আতাউর রহমান কায়সারের জীবন থেকে শিক্ষা গ্রহণের জন্য আহবান জানান। গত ৯ অক্টোবর রোজ রবিবার সাবেক রাষ্টদুত বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান কায়সারের ১২তম মৃত্যু বার্ষিকীতে মরহুমের কবরে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, জহর লাল হাজারী, ওয়াসিম উদ্দিন চৌধুরী, পুলক খাস্তগীর, আবুল হাসনাত মো. বেলাল, নুর মোস্তাফা টিনু প্রমুখ। মেয়র আরো বলেন, রাজনীতি হচ্ছে মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতি মানুষের কল্যানে আসেনা তা অপরাজনীতির সামিল। তিনি আতাউর রহমান কায়সারদের রাজনৈতিক জীবন থেকে শিক্ষা গ্রহণ আজ সময়ের দাবী বলে অভিমত প্রকাশ করেন।

আ জ ম নাছির উদ্দীন :
গত রোববার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বরেণ্য আওয়ামী লীগ নেতা এবং কুটনীতিক মরহুম আতাউর রহমান খান কায়সারের দ্বাদশতম মৃত্যুবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের চন্দনপুরাস্থ বাসভবন সংলগ্ন কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন একথা বলেন। এসময় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, আমরা যারা আতাউর রহমান খান কায়সারের ভাবশিষ্য তাদেরকে সৎ ও সততার মাধ্যমে মানুষের মন জয় করতে হবে। তাহলেই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত হবে।
শ্রদ্ধা নিবেদনকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব সফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, উপ প্রচার সম্পাদক কাউন্সিলর শহিদুল আলম, উপ দপ্তর সম্পাদক জহর লাল হাজারী, কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, হাজী বেলাল আহমদ, চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দীন আহমেদ, চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাহেরুল ইসলাম চৌধুরী, ১৫নং বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দীন, ১৬নং চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহেদুল আজম শাকিল প্রমুখ। বিজ্ঞপ্তি