আটক নূরে বাংলা ২ দিনের রিমান্ডে

77

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী, মাওলানা মিজানুর রহমান আজহারীসহ বেশ কয়েকজন আলেমকে নিয়ে কটূক্তি করার অভিযোগে গ্রেপ্তার মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার (৪০) দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল রবিবার এ সংক্রান্ত শুনানি শেষে চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২ এর বিচারক হেলাল উদ্দিন তার রিমান্ড মঞ্জুর করেন। এর আগে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইনে করা এ মামলায় তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।
সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে একটি মাহফিলে মাওলানা মাহবুবুল হক আল কাদেরী, হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী, মাওলানা মিজানুর রহমান আজহারীসহ দেশের কয়েকজন প্রখ্যাত আলেমকে কটূক্তি করে আক্রমণাত্মক বক্তব্য দেন। এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র সমালোচনার মুখে পড়েন নূরে বাংলা। এ নিয়ে সর্বত্র ক্ষোভের সৃষ্টি হয়।
এ ঘটনায় হেফাজতে ইসলামের সাতকানিয়ার উপজেলা আমির মাওলানা আবদুল মোবিন গত মঙ্গলবার (৭ জানুয়ারি) মাওলানা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার বিরুদ্ধে সাতকানিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। ওই মামলায় নূরে বাংলাকে ওই দিন রাতে উপজেলার মৌলভীর দোকান থেকে গ্রেপ্তার করে পুলিশ।