আজ বিক্ষোভ করবে নগর বিএনপি

49

বেগম খালেদা জিয়ার মুক্তি ও বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে আজ শনিবার বিকালে বিক্ষোভ সমাবেশ করবে চট্টগ্রাম মহানগর বিএনপি। নগরীর কাজির দেউড়ি মোড়স্থ দলীয় কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ করতে চায় বিএনপি। এজন্য অনুমতি চেয়ে পুলিশ প্রশাসনের কাছে আবেদনও করা হয়েছে। মৌখিকভাবে দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ করার বিষয়ে পুলিশ সম্মতি দিলেও রাস্তায় করার বিষয়ে কোনো অনুমতি মেলেনি।
আজ শনিবার বিকাল ৩টায় এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে। এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানও সমাবেশে যোগদান করতে পারেন বলে একটি সূত্রে জানা গেছে।
নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ ইদ্রিস আলী বলেন, শনিবার বিকাল ৩ টায় কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশ নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। প্রশাসনের অনুমতি আহবান করা হয়েছে। মৌখিকভাবে প্রশাসন রাস্তায় সমাবেশ না করে দলীয় কার্যালয়ে করতে বলেছে। আমরা আশা করছি, দলীয় কার্যালয়ের সামনে রাস্তায় সমাবেশের অনুমতি পাব।
এদিকে বিক্ষোভ সমাবেশ সফল করার জন্যে চট্টগ্রাম মহানগরীর আওতাধীন ১৫ টি থানা, ৪৩ টি ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের সর্বস্তরে নেতাকর্মীদের নিজ নিজ থানা, ওয়ার্ড থেকে মিছিল নিয়ে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করার জন্য অনুরোধ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর।