আজ থেকে আবারও টিসিবি’র পণ্য বিক্রি

7

নিজস্ব প্রতিবেদক

আজ (রবিবার) থেকে ফের পণ্য বিক্রি শুরু করছে ট্রেডিং করর্পোরেশন অব বাংলাদেশ। ছয় দিন বিরতি দিয়ে চট্টগ্রাম শহর ও জেলায় ২০টি ট্রাকের মাধ্যমে বিক্রি কার্যক্রম শুরু করতে যাচ্ছে সংস্থাটি। গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন টিসিবি’র চট্টগ্রাম আঞ্চলিক অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ।
তিনি বলেন, মধ্য ও নিম্ন আয়ের মানুষের জন্য আবারও সাশ্রয়ী মূল্যে তেল, চিনি, ডাল ও পেঁয়াজ এই চার পণ্য বিক্রি করবে টিসিবি।
চলতি ২০২১-২২ অর্থবছরে ষষ্ঠবারের মতো এ কার্যক্রম শুরু করতে যাচ্ছে টিসিবি। গত ২৯ নভেম্বর থেকে টিসিবির ট্রাকে বিক্রি কার্যক্রম বন্ধ রয়েছে।
গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে টিসিবি জানিয়েছে, দেশের সব মহানগর, জেলা ও উপজেলার ডিলার পয়েন্টে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে করে পেঁয়াজ, মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে। ২৮ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত এ কার্যক্রম চলবে। তবে শুক্রবার বিক্রি কার্যক্রম বন্ধ থাকবে।
টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা প্রতিকেজি চিনি ৫৫ টাকা, মসুর ডাল ৬০ টাকা, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকা এবং পেঁয়াজ প্রতিকেজি ৩০ টাকায় কিনতে পারবেন। একজন ক্রেতা সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ ঁপঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।
টিসিবি’র চট্টগ্রাম আঞ্চলিক অফিস প্রধান জামাল উদ্দিন আহমেদ দৈনিক পূর্বদেশকে বলেন, আগামীকাল (আজ রবিবার) থেকে আমরা পণ্য বিক্রি শুরু করছি। আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত পণ্য বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে। পণ্য কিনতে মানুষ যাতে গাদাগাদি করে দাঁড়াতে না পারে সে জন্য তিন ফুট দূরত্বে বৃত্ত করে দেওয়া হচ্ছে।
তিনি আরও বলেন, আমরা প্রতি ট্রাকে এক হাজার ৫০০ কেজি পণ্য সরবরাহ করছি। যাতে রয়েছে- ৪০০ কেজি পেঁয়াজ, ৫০০ লিটার সয়াবিন তেল, ২০০ কেজি চিনি এবং ৪০০ কেজি ডাল।
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় ও জামালখান প্রেস ক্লাবের সামনের দুইটি নির্দিষ্ট পয়েন্ট ছাড়াও আগ্রাবাদ, স্টিলমিল বাজার, ২নং গেট, বহদ্দারহাটসহ বারোটি পয়েন্টে এসব পণ্য বিক্রি করা হবে। এছাড়াও শহরের বাইরে জেলা এলাকায় আরও আটটি পয়েন্টে পণ্য বিক্রি করবে টিসিবি। তবে নগরীর অভ্যন্তরে গুরুত্বপূর্ণ পয়েন্টে একদিন পর পর পর্যায়ক্রমে বিক্রি করবে বলে জানিয়েছেন আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ।