আজীবন কোরানের খেদমত করে গেছেন ক্বারী আব্দুল গণী

105

জীবনের শেষ সময় পর্যন্ত কোরানের খেদমত করে গেছেন ক্বারী আব্দুল গণী (রহ.)। তার অক্লান্ত পরিশ্রমের ফলে এই মাদ্রাসার সুনাম সারাদেশে ছড়িয়ে পড়েছে। সারাদেশ থেকে অসংখ্য শিক্ষার্থী এই মাদ্রাসায় কোরান অধ্যয়নে আসেন । তার এ শূন্যতা সহজে পূরণ হবার নয়। আমি আশা করি অতীতের সেই ধারাবাহিকতা আগামীতে অব্যাহত থাকবে। গতকাল ভক্তিয়াপাড়া তরতীলুল কোরআন মাদ্রাসার পরিচালক আল্লামা ক্বারী আব্দুল গনির (রহ.) স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এসব কথা বলেন।
কাফকো জামে মসজিদের খতীব মাওলানা মুফতি আবুল হোসাইনের সভাপতিত্বে ও হাফেজ মো. আরিফের পরিচালনায় মাহফিলে প্রধান আলোচক ছিলেন পটিয়া মাদ্রাসার পরিচালক আল্লামা আব্দুল হালিম বোখারী, বিশেষ আলোচক ছিলেন ওমর গণি এম ই এস কলেজের অধ্যাপক ড. আ ফ ম খালেদ হোসাইন, পটিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আখতার হোসাইন, দারুল মা-আরিফ মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা ফুরকানুল্লাহ, মাদ্রাসার পরিচালক হাফেজ হাসান গনি, উপপরিচালক হাফেজ আবু হানিফ নোমান প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান, সাধারণ সম্পাদক আব্দুল মালেক, জেলা পরিষদ সদস্য এস এম আলমগীর, ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ , ইয়াছিন হিরু। মাহফিলে প্রধান অতিথি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ পশ্চিমচাল মাদ্রাসা, চারপীর আউলিয়া মাদ্রাসা ও তরতীলুল কোরআন মাদ্রাসাকে পৃথক তিনটি অনুদানের চেক প্রদান করেন।