আজকের রাশিফল

30

মেষ: উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বি^ত সুযোগ হাতছাড়া করা ঠিক হবে না। দুস্থ আত্মীয়ের পাশে দাঁড়াতে গিয়ে অপমান সইতে হতে পারে। পথেঘাটে বাড়তি সতর্কতা দরকার।
বৃষ: দীর্ঘ প্রতীক্ষার পরে। শ্রম ও কর্মদক্ষতার কমবেশি স্বীকৃতির ইঙ্গিত। প্রিয়জনের ত্রুটি বিচ্যুতির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে পারিবারিক সমস্যার সমাধান।
মিথুন: উপস্থিত বুদ্ধি ও বিচক্ষণতার জোরে কর্মস্থলে যাবতীয় বিপদ সামলে কার্যসিদ্ধি ও সমীহ আদায়। কিন্তু দেওয়া নিয়ে আত্মীয়দের কাছে অপমান জুটতে পারে। বহুদিনের পুরনো সম্পর্ক সামান্য কারণে ভেস্তে যেতে পারে।
কর্কট: জলীয় দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগে সাফল্যের সম্ভাবনা। শত্রæর শক্তিক্ষয়ে নিশ্চিন্ত না হয়ে লড়াইয়ের আইনি পদ্ধতি সেরে রাখা দরকার।
সিংহ: প্রতিদ্বন্ধী ও অংশীদারের অতীতের জেরে ব্যবসায় অধোগতি চিন্তা বাড়াবে। অগ্রপশ্চাৎ বিবেচনা করে উদারতা দেখানা ভাল। অভাবিত প্রেম প্রণয়ে জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারে।
কন্যা: মামলা মোকদ্দমা এড়িয়ে সহৃদয় আলোচনায় সম্পত্তি বিরোধের সুষ্ঠু সমাধানের উজ্জ্বল ইঙ্গিত। বিপদের ঝুঁকি সত্তে¡ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে বাহবা কুড়োতে পারেন। অতিরিক্ত পরিশ্রমে শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ।
তুলা: লৌকিকতায় বাড়তি খরচের জেরে সঞ্চয় পরিকল্পনা ব্যাহত হতে পারে। বহু কাজে যুক্ত থাকার জেরে শারীরিক ও মানসিক ক্লান্তি বেগ দেবে।
বৃশ্চিক: কর্মকুশল ও বহু শ্রম সত্তে¡ও নগণ্য প্রাপ্তি আত্মগøানি বাড়িয়ে দিতে পারে। শত্রæদের অবলীলায় পরাস্ত করতে পারবেন। গুরুজনের চিকিৎসা বিভ্রাটে হয়রানি। বহু ব্যয় ও কাজকর্ম ব্যাহত হতে পারে।
ধনু: ধৈর্য ও মৌলিক কৌশলে কর্মক্ষেত্রে সমস্যা মিটিয়ে প্রশংসা আদায় ও প্রতিপত্তি বৃদ্ধি। আলস্য ত্যাগ করে উদ্যমী হলে অভাবনীয় সাফল্য। পতঙ্গবাহিত রোগব্যাধি জটিল হওয়ায় চিকিৎসকের দ্বারস্থ হওয়া দরকার।
মকর: কর্মচারীদের অসততায় ব্যবসায় আকস্মিক মন্দা চিন্তা বাড়িয়ে দেবে। বিলাসিতায় অযথা ব্যয়ে আর্থিক সমস্যা দেখা দিতে পারে।
কুম্ভ: আইন আদালত এড়িয়ে আলাপ-আলোচনার মাধ্যমে সম্পত্তি সমস্যার সুষ্ঠু সমাধানের আশা বিতর্কিত উপায়ে উপার্জন বৃদ্ধি নিয়ে ঝামেলার আশঙ্কা। সহকর্মীদের চক্রান্তে কর্মক্ষেত্রে ক্ষতির সম্ভাবনা নেই।
মীন: কোনও নিকট আত্মীয়ের হস্তক্ষেপে পারিবারিক সমস্যার সুষ্ঠু সমাধান হতে পারে। উন্নয়নমূলক কাজে নেমে দুর্জনের খপ্পরে পড়ার আশঙ্কা। নৃত্যনাটকাদি চারুকলায় ব্যাপক স্বীকৃতি পেতে পারেন।