আগ্রাবাদ ও নিউমার্কেটে ছিনতাইকারী গ্রেপ্তার

12

নিজস্ব প্রতিবেদক

নগরীর কোতোয়ালী থানার নিউমার্কেট এলাকা থেকে সিরাজ ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে তিনটি স্বর্ণের চেইনসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার দুপুরে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন শাওন ফরাজী প্রকাশ শাওন (২৪) ও ফয়সাল সিকদার আপন (২২)।
পুলিশ জানায়, গত ২৮ এপ্রিল বিকেল পাঁচটায় পূজা দাশ নামে এক ভুক্তভোগী রিকশায় করে সদরঘাট যাচ্ছিলেন। এসময় নিউমার্কেট এলাকায় আসার পর ছিনতাইকারীরা তাকে ভয়ভীতি দেখিয়ে গলার স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। পরে ওই ভুক্তভোগী থানায় মামলা করেন। মামলার পর কোতোয়ালী থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. মোমিনুল হাসানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযানে নামে।
মো. মোমিনুল হাসান জানান, ‘ভুক্তভোগীর অভিযোগের পর ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ ও তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে কাজ শুরু করি। একপর্যায়ে ছিনতাইকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করা হয়। আসামিদের বিরুদ্ধে কোতোয়ালী ও ডবলমুরিং থানায় একাধিক ছিনতাই, ডাকাতি ও চুরির মামলা রয়েছে।’
এদিকে নগরীর আগ্রাবাদ মোড়ে এক কলেজ ছাত্রী থেকে মোবাইল ছিনতাই করার পর ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে ট্রাফিক পুলিশ। গতকাল সোমবার দুপুর দেড়টার দিকে আগ্রাবাদ বাদামতলী মোড়ে এ ঘটনাটি ঘটে।
ছিনতাইকারীর নাম মো. জামেরুল (৪২)। তিনি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার নয়বাড়ি এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে।
জানা গেছে, দুপুর দেড়টার দিকে কলেজ ছাত্রীর মোবাইল ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার সময় দৌড়ে গিয়ে ধরতে সক্ষম হয় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক পশ্চিম বিভাগের সার্জেন্ট মো. ইব্রাহিম খলিল। পরে তাকে আটক করে ডবলমুরিং থানায় দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়।
বিষয়টি নিশ্চিত করে ট্রাফিক পশ্চিম বিভাগের পরিদর্শক (টিআই প্রশাসন) জাহিদুল ইসলাম পূর্বদেশকে বলেন, ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় জামেরুলকে হাতেনাতে ধরেন সার্জেন্ট ইব্রাহিম খলিল। ট্রাফিকের পাশাপাশি অপরাধ নিয়ন্ত্রণে ভ‚মিকা রাখায় তাকে আমাদের পক্ষ থেকে সাধুবাদ জানিয়েছি। এছাড়া গ্রেপ্তার আসামিকে দ্রæত বিচার আইনের মামলায় ডবলমুরিং থানায় পাঠিয়ে দেয়া হয়েছে।