আগুনে ১৪ ঘর, ৪ দোকান পুড়ে ছাই

12

সীতাকুন্ড-রাঙ্গুনিয়া প্রতিনিধি

সীতাকুন্ডের কদমরসুলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে আনুমানিক ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের কদমরসুল এলাকায় এই আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস টিম এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ৫টি দোকান, ১টি বসতঘর এবং ৮টি ভাড়া ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।
স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, ভাড়া বাসার রান্না ঘরের গ্যাসের চুলা থেকে আগুন লাগে। মুহূর্তে আগুন ছড়িয়ে পড়ে।
ক্ষতিগ্রস্ত আবদুল মোতালেব বলেন, আগুনে আমার ভাড়া ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে আনুমানিক ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।
কুমিরা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. ফিরোজ বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রæত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। আগুনে বেশ কয়েকটি দোকান ও ঘর পুড়ে যায়। রান্না ঘরের গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছি।
অন্যদিকে রাঙ্গুনিয়ায় আগুনে ৪টি দোকান পুড়ে গেছে। গত বুধবার রাত ২টার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের রাণীরহাট বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
রাজানগর ইউপি চয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার জানান, অগ্নিকান্ডে জাহাঙ্গীর আলমের মালিকানাধীন করিম বীজ ভান্ডার, মো. সেলিমের মালিকানাধীন হাজী সো এন্ড ডিপার্টমেন্টাল স্টোর, আবুল হোসেনের মুদির দোকান এবং যীশু শীলের সেলুনের দোকান পুড়ে যায়। নগদ টাকাসহ এতে তাদের আনুমানিক ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্তরা। এরমধ্যে ক্ষতিগ্রস্ত জাহাঙ্গীরের দোকান থেকেই নগদ ২ লাখ টাকাসহ অন্তত ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে তিনি জানান।
ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা জাহেদুর রহমান বলেন, বৈদ্যুতিক গোলযোগ থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে রাঙ্গুনিয়া ও কাউখালী উপজেলার দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।