আগুনে পুড়ে গেল জমি কেনার সাড়ে ৩ লাখ টাকা

19

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারীতে অগ্নিকান্ডে সনাতন সম্প্রদায়ের দুই দরিদ্র পরিবারের বসতঘর পুড়ে গেছে। রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা।
গত বৃহস্পতিবার রাত ৮টায় উপজেলার উত্তর মাদার্শা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের উত্তর মাদার্শা বহুমুখী উচ্চ বিদ্যালয় এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক হলেন ওই এলাকার মিলন শীল ও জিকু শীল। জমি কেনার জন্য আলমারীতে গচ্ছিত রাখা ওই পরিবারের নগদ সাড়ে ৩ লাখ টাকাসহ স্বর্ণালংকার ও মূল্যবান আসবাবপত্র পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্ত পরিবারের।
স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে হঠাৎ বসতঘর দুটিতে আগুন লেগে যায়। স্থানীয়দের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের লোকজন।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত জিকু শীল বলেন, আগুনের লেলিহান শিখা আমার সব শেষ করে দিয়েছে। চার শতক জমি কেনার জন্য ওমান থেকে ছোট ভাই রিকু শীল কিছু টাকা পাঠিয়েছিলো। এছাড়াও নিজের স্বর্ণ বিক্রি করে জোগাড় করা সাড়ে ৩ লাখ টাকাও আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
উক্ত ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কাজী আবু তালেব বলেন, ওই বসতঘরের লোকজন তখন ঘরে ছিলো না। তারা আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলো। আগুনে তাদের ঘরে জমি কেনার জন্য রক্ষিত সাড়ে ৩ লাখ টাকা পুড়ে গেছে।
হাটহাজারী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মুহাম্মদ শাহজাহান বলেন, আমরা যাওয়ার আগেই আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে স্থানীয়রা। গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয় বলেও জানান তিনি।