আগুনে পুড়ে গেল কলসিন্দুর স্কুলের মেয়েদের মেডেল-সনদ

95

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার যে স্কুলের হাত ধরে নারী ফুটবলে এতো অর্জন সেই কলসিন্দুর উচ্চমাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের অফিস কক্ষ আগুন দিয়ে পুড়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ আগুনে পুড়ে গেছে স্কুলের গুরুত্বপূর্ণ কাগজ, নারী ফুটবলারদের সনদ ও মেডেল।
গতকাল মঙ্গলবার সকালে স্কুল খোলার পর অফিস কক্ষের এমন অবস্থা দেখা যায়। কে বা কারা এই অগ্নিসংযোগ করেছে তা এখনও জানা যায়নি।
স্থানীয় ও পুলিশসূত্রে জানায়, প্রতিদিনের মতো স্কুলের প্রধান ফটক তালা লাগানো ছিল। ৫ মে থেকে স্কুলে রমজানের ছুটি চলছে। তবে, দুর্বল শিক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাস নেয়ার জন্য স্কুল খোলা হতো। গতকাল সকালে স্কুলের অফিসকক্ষ খোলার পর টেবিলের উপর কাগজপত্র পোড়ানো অবস্থায় পাওয়া যায়। পুড়ে গেছে স্কুলের গুরুত্বপূর্ণ কাগজপত্র, একটি কম্পিউটারের একটা বিশেষ অংশ ও মেঝেতে পোড়া অবস্থায় পাওয়া যায় মেয়েদের মেডেল ও সনদপত্র। একটি পেনড্রাইভও নিয়ে গেছে দুর্বৃত্তরা।
ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহাম্মদ মোল্লা জানান, এ ঘটনায় বিদ্যালয়ের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমরা তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চমাধ্যমিক বিদ্যালয় বাংলাদেশের নারী ফুটবলের আঁতুড়ঘর হিসেবে পরিচিত।
এ বিদ্যালয় থেকে মারিয়া মান্দা, সাজেদা, রোজিনা, তহুরা, সানজিদাসহ কমপক্ষে ১৩ জন ফুটবলার দাপটের সঙ্গেই জাতীয় দলে খেলছেন।