আগামী ৫-৭ বছরের মধ্যে অলিম্পিক পর্যায়ে পদক অর্জনের লক্ষ্য… শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস্ শুরু

9

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের আয়োজনে এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় গতকাল সোমবার সকালে এম.এ. আজিজ স্টেডিয়ামে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস্-২০২৩ আন্তঃউপজেলা পর্বের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের জেলা প্রশাসক, সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। উদ্বোধক ছিলেন সিজেকেএস এর সাধারণ সম্পাদক, সাবেক সিটি মেয়র আলহাজ¦ আ.জ.ম নাছির উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর এবং লেফটেন্যান্ট কর্ণেল মো. মনির উজ জামান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিজেকেএস সহ-সভাপতি ও শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস্-২০২৩ চট্টগ্রাম পর্বের কো-অর্ডিনেটর মো. হাফিজুর রহমান।
জেলা প্রশাসক বলেন, সামাজিক এবং মানসিক অবক্ষয় দূর করে সুস্থ এবং স্বাভাবিক জীবনযাপনের জন্য খেলাধুলার কোন বিকল্প নাই। কিন্তু ব্যস্ততম এই বন্দরনগরীতে বাচ্চাদের খেলার জন্য পর্যাপ্ত মাঠ নাই। এজন্য আমরা চিন্তা করেছি চট্টগ্রামে শহরের অদূরে একটি স্পোর্টস ভিলেজ হবে যেখানে ক্রিকেট, ফুটবল, হ্যান্ডবল, ভলিবল, এথলেটিক্সসহ সকল ধরনের খেলাধুলার পর্যাপ্ত ব্যবস্থা থাকবে। মেয়েদের খেলার জন্যও সেখানে পৃথক ব্যবস্থা থাকবে। এজন্য আড়াইশ বা তিনশ একর জমি প্রয়োজন। ইতোমধ্যে আমরা জমি খোজার কাজ শুরু করেছি। আগামী ৫-৭ বছরের মধ্যে অলিম্পিক পর্যায়ে পদক লাভের সক্ষমতা অর্জনে জেলা প্রশাসনের উদ্যোগে চট্টগ্রামের উপজেলা পর্যায় থেকে দক্ষ ক্রীড়াবিদ অন্বেষণ কার্যক্রম শুরু করছে সিজেকেএস।
এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ, সিজেকেএস সহ-সভাপতি আলহাজ¦ দিদারুল আলম চৌধুরী, অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক ও যুব গেমস্ এর বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের বিভাগীয় পর্যবেক্ষক নজরুল ইসলাম লেদু, সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলাম, সিজেকেএস যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য আলহাজ্ব আবুল হাসেম, সৈয়দ আবুল বশর, আ.ন.ম ওয়াহিদ দুলাল, এ.কে.এম আবদুল হান্নান আকবর, গোলাম মহিউদ্দীন হাসান, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, মোহাম্মদ শাহজাহান, হাসান মুরাদ বিপ্লুব, মো: দিদারুল আলম, প্রদীপ কুমার ভট্টাচার্য্য, মো. হারুন আল রশীদ, রেখা আলম চৌধুরী, রেজিয়া বেগম ছবি, জেলা ক্রীড়া অফিসার হারুন অর রশিদ, সিজেকেএস ও সিডিএফএ কাউন্সিলরবৃন্দ, চট্টগ্রামের ১৫টি উপজেলার খেলোয়াড়, কর্মকর্তাবৃন্দ।