আখেরি মোনাজাতে আহমদ উল্লাহ ভান্ডারীর ওরশ সম্পন্ন

18

 

ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে হযরত মাওলানা শাহছুফী সৈয়দ আহমদ উল্লাহ’র (ক.) ১১৫তম ওরশ শরীফ গতকাল রবিবার যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশ সম্পন্ন হয়েছে।
ওরশ উপলক্ষে সাজ্জাদানশীন-এ-দরবারে গাউছুল আজম আলহাজ হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারীর আয়োজন ও ব্যবস্থাপনায় ১০ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
গতকাল সমাপনী দিবসে ছিল বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী সম্বলিত বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, বাংলাদেশ টেলিভিশনে মাইজভান্ডা দরবার শরীফ শীর্ষক অনুষ্ঠান সম্পচার, দিনব্যাপী পবিত্র খতমে কোরআন, মিলাদ, তাওয়াল্লোদে গাউছিয়া ও জিকির মাহফিল, হযরত গাউছুল আজম মাইজভান্ডারীর (ক.) জীবন, কর্ম, শিক্ষা ও তাছাউফ ভিত্তিক আলোচনা এবং ছে’মা মাহফিল অনুষ্ঠিত হয়।
হযরত মওলানা শাহ ছুফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারীর আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ওরশ শরীফের সব কর্মসূচি সমাপ্ত হয়। এ সময় অনলাইনে দেশ-বিদেশের অসংখ্য ভক্ত-আশেকান মোনাজাতে অংশ নেন।
শাহ ছুফী সৈয়দ ইরফানুল হক মাইজভান্ডারী বলেন, এ বছর দেশ-বিদেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত ভক্ত, জায়েরীনদের সর্বোচ্চ স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখে সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার স্বাস্থ্যবিধি মেনে ওরশ শরীফের কর্মসূচিসমূহ সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। এটি ছুফীগণের প্রগতিশীলতার অনন্য দৃষ্টান্ত।
এ সময় তিনি ওরশ শরীফ সুষ্ঠুভাবে আয়োজন ও ব্যবস্থাপনায় বিভিন্নভাবে দায়িত্ব পালনকারী সবার প্রতি আন্তরিক মোবারকবাদ জ্ঞাপন করেন। সেই সাথে গাউছুল আজম মাইজভান্ডারী (ক.) প্রবর্তিত ‘উছুলে ছাবয়া’ তথা আত্মশুদ্ধির পথ অনুসরণ করতে সবার প্রতি আহব্বান জানান। বিজ্ঞপ্তি