আখাউড়ায় এক লাইনে দুই ট্রেন

4

পূর্বদেশ ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একই লাইনে দুই ট্রেন উঠে যাওয়ার পর তাৎক্ষণিক তৎপরতায় অল্পের জন্য সংঘর্ষ এড়ানো গেছে। আখাউড়া রেলস্টেশন মাস্টার কামরুল আহসান জানান, শুক্রবার (গতকাল) বেলা ৩ টার দিকে আখাউড়া জংশনে এ ঘটনা ঘটে।
তিনি জানান, দুপুরে স্টেশনের ১ নম্বর প্লাটফর্মের ১ নম্বর লাইনে ঢাকা থেকে আসা চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি দাঁড়ানো ছিল। এ সময় পেছন দিক থেকে চট্টগ্রামগামী একটি মালবাহী কনটেইনার ট্রেনও একই লাইনে প্রবেশ করে। তবে চালক অপর ট্রেনটি দেখতে পেয়ে দুর্ঘটনা এড়াতে হার্ডব্রেক চেপে ট্রেনটি থামিয়ে দেন।
এ ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়; পরে ট্রেন দুটি সরিয়ে নিলে বিকাল সাড়ে ৪ টায় ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে কামরুল জানান।
এ সময় আখাউড়া স্টেশনে সিলেটগামী যাত্রীবাহী পাহাড়িকা এক্সপ্রেস, আজমপুর স্টেশনে চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস আটকা পড়ে বলে রেলওয়ে কর্তৃপক্ষ জানায়
কামরুল আরও জানান, বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা আমিনুল হককে আহŸায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার সকাল ১০ টায় তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন করবে।
আখাউড়া রেলওয়ে স্টেশনের কেবিন মাস্টার খাইয়ুল ইসলাম জানান, স্টেশনের ৪ নম্বর লাইনে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেনটিও দাঁড়ানো ছিল। যেহেতু বিজয় আন্তঃনগর ট্রেন, সেজন্য কনটেইনার ট্রেনটিকে আউটসাইডে রেখে বিজয়কে লাইন ক্লিয়ার দেওয়া হয়। কিন্তু কনটেইনার ট্রেনের চালক সিগনাল অতিক্রম করে ১ নম্বর লাইনে প্রবেশ করে। খবর বিডিনিউজের