আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিক্ষোভ মিছিল-মানববন্ধন

23

চন্দনাইশ:
সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রীকে প্রাণ নাশের হুমকি দিয়ে তাকে রাজনীতির পথ থেকে সরাতে পারবে না। তিনি বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে দেশ এগিয়ে নিয়ে যাচ্ছে। সারাদেশে বিএনপি যেভাবে নৈরাজ্য ও ষড়যন্ত্র শুরু করেছে তাদেরকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। গত ৪ জুন চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের যৌথ উদ্যোগে বাংলাদেশ আ.লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, দেশব্যাপী বিএনপি’র নৈরাজ্য ও ষড়যন্ত্রের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ গাছবাড়ীয়া পুরাতন কলেজ গেইট চত্বরে অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথি ছিলেন আলহাজ নজরুল ইসলাম চৌধুরী এমপি। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু আহমদ জুনু, এম কায়সার উদ্দীন চৌধুরী, বরকল আ.লীগের সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান যথাক্রমে আমিন আহমদ চৌধুরী রোকন, খোরশেদ বিন ইসহাক, আবদুর রহিম, খোরশেদ আলম টিটু, জসিম উদ্দীন চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সভাপতি আলমগীরুল ইসলাম, সাধারণ সম্পাদক মারজাদুল ইসলাম চৌধুরী আরমান, সিরাজুল ইসলাম চৌধুরী প্রমুখ। পরে এক বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক পদক্ষিণ করে খাঁনহাট গিয়ে শেষ হয়।

রাউজান:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রাউজান উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ৪ জুন মিছিলটি গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিন করে। প্রতিবাদ সমাবেশে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবদুল ওহাব। সাধারণ সম্পাদক কফিল উদ্দিন চৌধুরী ও যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, স্বপন দাশগুপ্ত, এড. সমীর দাশগুপ্ত, জসিম উদ্দিন চৌধুরী, লায়ন সাহাবুদ্দিন আরিফ, জানে আলম জনি, নঈম উদ্দিন খান।
র্কণফুলী :

উপজেলা আওয়ামী লীগ: উপজেলা আওয়ামীলীগের প্রতিবাদ সমাবেশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার আলী রনির নেতৃত্বে অনুষ্ঠিত হয়। এসময় আজিম আলী, এম এন ছাফা, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, দিদারুল ইসলাম চৌধুরী, এস এম ছালেহ, এস এম হোসেন, নুরুল আলম মেম্বার, সেলিম উল্লাহ, দিদারুল আলম চেয়ারম্যান, নুরুল হক, সোলাইমান তালুকদার, জাহাঙ্গীর আলম, নাজিম উদ্দিন হায়দার, আবুল কালাম, নুর মোহাম্মদ, সৈয়দ মোহাম্মদ, কামাল আহমদ রাজা, আবদুল মান্নান খান, আবদুল করিম ফোরকান, বানাজা বেগম নিশি উপস্থিত ছিলেন।

উপজেলা যুবলীগ: প্রধানন্ত্রীকে হুমকীর প্রতবিাদে কর্ণফুলীতে বিক্ষোভ মিছিলি ও সমাবশ করেছে উপজেলা যুবলীগ। যুবলীগরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে উপজলো যুবলীগের পক্ষ থেকে প্রতিবাদে এ সমাবশে ও বিক্ষোভ মিছিলি গত ৪ জুন কর্ণফুলী উপজলোর আখতারুজ্জামান চত্ত¡রে অনুষ্ঠিত হয়। উপজলো যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদারের সভাপতিত্ব ও যুগ্ম সম্পাদক তারকে হাসান জুয়েলরে সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজলো যুবলীগরে সহ-সভাপতি মহিউদ্দিন মুরাদ, শহদি উল্লাহ, মোহাম্মদ সেলিম, যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম হৃদয়, ওয়াজ উদ্দিন আজাদ, সাংগঠনকি সম্পাদক শহীদুল্লাহ শহীদ, আলমগীর বাদশা, মোহাম্মদ আয়ুব।

হাটহাজারী:
বিএনপি-জামাত কর্তৃক রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ধলই ইউনিয়ন আওয়ামী যুবলীগের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকেলে উক্ত ইউনিয়নে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সমাবেশের সভাপতিত্ব করে ধলই ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি মামুন উদ্দীন চৌধুরী। সাজিদুল করিম পারভেজের সঞ্চালনা এতে উপস্থিত ছিলেন আজিজুর রহমান, ফরিদ উদ্দীন, গিয়াস উদ্দীন শরীফ, সৈয়দ আজাদ, হাবিবুর রহমান, সাগর, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক হেলাল মাসুদ মজুমদার, সাংগঠনিক সম্পাদক ইরফান চৌধুরী নয়ন, ইরফান চৌধুরী মুন্না, নিজাম আলমগীর, শাহাদাত তালুকদার, আলী নাঈম, সাফায়েত চৌধুরী সহ যুবলীগ ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

পেকুয়া:
রাষ্ট্রনায়ক ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে পেকুয়ায় সড়কে বিক্ষোভ মিছিলসহ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ক্ষমতাসীনদল আলীগ নেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূিচর ডাক দেয় উপজেলা আওয়ামী লীগ। সারা দেশের ন্যায় গত ৪ জুন পেকুয়ায় বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি পেকুয়ার আলহাজ কবির আহমদ চৌধুরী বাজারের প্রধান সড়কে প্রদক্ষিণ শেষ এক প্রতিবাদ সমাবেশে মিলিত হন। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমে পরিচালনা প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শহিদুল্লাহ , জেলা পরিষদ সদস্য এসএম গিয়াস উদ্দিন, উম্মে কুলছুম মিনু, আবুল কাশেম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুদ্দিন খালেদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ বারেক, এড. রাশেদুল কবির, ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রশিদ, উপজেলা কৃষকলীগের সভাপতি শহিদুল ইসলাম শাহেদ প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ সহ-সভাপতি মোহাম্মদ হোছাইন, যুগ্ম সম্পাদক নাজিম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ হাসেম, যুগ্ম সম্পাদক জালাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক আজগর আলী, যুব ও ক্রীড়া সম্পাদক তারেকুল ইসলাম, দপ্তর সম্পাদক রেজাউল করিম, হোসাইন মো. বাদশাহ, আবদুল করিম, মহি উদ্দিন, জয়নাল আবেদীন প্রমুখ।

রামগড়:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও হত্যার হুমকির প্রতিবাদে খাগড়াছড়ির রামগড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গত ৪ জুন বিক্ষোভ মিছিলটি বিজয় ভাস্কর্য থেকে যাত্রা শুরু করে রামগড়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুলিশ বক্সে এসে জমায়েত হলে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা হোসেনের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন রামগড় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাতাছড়া ২ নং ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম আলমগীর, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রফিকুল আলম কামাল, রামগড় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, পৌর কাউন্সিলর মোহাম্মদ শামীম, আহসান উল্লাহ প্রমুখ।

লংগদু:
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে রাঙামাটির লংগদু উপজেলা আওয়ামী লীগ, অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে।
গত ৪ জুন লংগদু উপজেলা সদরে দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রধান সড়ক ঘুরে এসে দলীয় কার্যালয়ে গিয়ে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. সেলিম সরকারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক নির্পণ চাকমা, উপজেলা মহিলা আওয়মী লীগের সভানেত্রী তানিয়া আফরোজ হাওয়া, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল মামুন।