আউটার স্টেডিয়ামে মেলা বন্ধ করল জেলা প্রশাসন

14

নিজস্ব প্রতিবেদক

খেলার মাঠে কোনো মেলা হবে না। চট্টগ্রামের মাঠগুলো উদ্ধার করা হবে। এছাড়াও তৈরি করা হবে নতুন মাঠ। ২ মার্চ এ ঘোষণা দিয়েছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।
তিনি কথা রেখেছেন। গতকাল বৃহস্পতিবার রাতের আঁধারে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন আউটার স্টেডিয়ামে লিডিং ই কমার্স সোসাইটি, চট্টগ্রাম নামে একটি প্রতিষ্ঠান মেলার আয়োজন শুরু করে। খবর পেয়ে সেখানে ছুটে যান জেলা প্রশাসন এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম ও সদর সার্কেলের সহকারী কমিশনার ভূমি মো. রাজিব হোসেন। জেলা প্রশাসকের নির্দেশে মেলা বন্ধ করে দেন তারা। খুলে ফেলা হয় বাঁশ, ব্যানার ও তাবু।
ই কমার্স সোসাইটির এক কর্মকর্তা বলেন, আমরা গত জানুয়ারি মাসে অনুমতি নিয়েছিলাম, সিজেকেএস কে জায়গা ব্যবহারের জন্য অগ্রিম ভাড়াও দিয়েছিলাম। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, জেলা প্রশাসক পদাধিকার বলে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সভাপতি। তার ঘোষণার পর এখানে আর কোনো মেলার আয়োজন করা যাবে না।
তিনি আরও বলেন, লিডিং ই কমার্স সোসাইটি যে পরিমাণ টাকা ভাড়া হিসেবে জমা দিয়েছিল, তা তাদেরকে ফিরিয়ে দেয়া হবে। ভবিষ্যতে এ ধরনের মেলাসহ সকল প্রকার মেলা আয়োজনের জন্য আমরা শহরের অদূরে একটি জায়গা ঠিক করেছি। সেখানে সব মেলা আয়োজনের ব্যবস্থা করা হচ্ছে।