আইপিএল ষোড়শ আসরের পর্দা উঠছে আজ

17

অবশেষে পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেটবিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ব্যয়বহুল ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলের। আজ (শুক্রবার) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে পরস্পরের বিপক্ষে মাঠে নামবে গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস। আহমেদাবাদে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।
এবারও শিরোপা ধরে রাখার মিশন গুজরাটের। এবারও দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। তাদের দলে আছেন মোহাম্মদ সামি, শুভমান গিল, ডেভিড মিলার, কেন উইলিয়ামসন, আলজারি জোসেফ ও অস্ট্রেলিয়ার ম্যাথু ওয়েডের মতো ক্রিকেটাররা। টুর্নামেন্ট ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ চারবার চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই। ধোনির নেতৃত্বেই রেকর্ড নয়বার ফাইনালে খেলেছে তারা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে দুই বছর আগে অবসর নিলেও এখনও আইপিএল খেলছেন ৪১ বছর বয়সী ধোনি।
আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ পাঁচবার শিরোপা জয়ের রেকর্ডের মালিক মুম্বাই ইন্ডিয়ান্স। গেল বছর টেবিলের তলানিতে থেকে আসর শেষ করে রোহিত শর্মার দল। এবারও দলের দায়িত্বে থাকছেন রোহিত। দলের সেরা পেসার জসপ্রিত বুমরাহকে ছাড়াই আইপিএল শুরু করতে হবে মুম্বাইকে। গেল বছর ইনজুরির কারনে খেলতে না পারা ইংল্যান্ডের জোফরা আর্চারকে এবার পাচ্ছে মুম্বাই। আগামী ২৮ মে ফাইনাল দিয়ে পর্দা নামবে ষোড়শ আইপিএলের।